বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

মালদ্বীপে স্বাভাবিক অবস্থা ফেরাতে বিরোধীদলের সঙ্গে সংলাপ চায় সরকার

মালদ্বীপে স্বাভাবিক অবস্থা ফেরাতে বিরোধীদলের সঙ্গে সংলাপ চায় সরকার
অনলাইন ডেস্ক২১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৭:৩০ মিঃ
মালদ্বীপে স্বাভাবিক অবস্থা ফেরাতে বিরোধীদলের সঙ্গে সংলাপ চায় সরকার
মালদ্বীপে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সহায়তার জন্য বিরোধীদলের সঙ্গে সংলাপে বসতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। খবর সিনহুয়ার। খবরে বলা হয়, জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর পর তারা যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আন্তর্জাতিক গোষ্ঠীর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের দৃঢ় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।
 
মন্ত্রণালয় জানায়, ‘সরকার জরুরি অবস্থা ঘোষণার সিদ্ধান্তের গুরুত্ব ও পরিণতির ব্যাপারে সজাগ রয়েছে। তারা আন্তর্জাতিক গোষ্ঠীকে আশ্বস্ত করছে যে জাতীয় নিরাপত্তা ও সাংবিধানিক নির্দেশ নিশ্চিত করতে, আইনের শাসন সমুন্নত রাখতে এবং দেশের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় সর্বশেষ উপায় হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়।’ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, জাতীয় নিরাপত্তা পরিষদের পরামর্শ এবং জরুরি অবস্থার মেয়াদ আরো ৩০ দিন বাড়াতে পার্লামেন্টের মঙ্গলবারের সিদ্ধান্তের ভিত্তিতে সরকার জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছিল। 
 
গত ১ ফেব্রুয়ারি সর্বোচ্চ আদালত স্বেচ্ছায় নির্বাসিত সাবেক প্রেসিডেন্ট মোহাম্মাদ নাশিদসহ কারাবন্দী বিরোধীদলীয় নেতাদের মুক্তির নির্দেশ দেয়ার পর জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পড়ায় দেশে জরুরি অবস্থা জারি করা অপরিহার্য হয়ে পড়েছিল। সরকার আশ্বস্ত করেছে যে জাতীয় নিরাপত্তা ঝুঁকি কেটে যাওয়া মাত্রই জরুরি অবস্থা তুলে নেয়া হবে। সিনহুয়া।
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬