বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ত্রিভুবন বিমানবন্দরের ৬ ট্রাফিক কন্ট্রোলার বদলি

ত্রিভুবন বিমানবন্দরের ৬ ট্রাফিক কন্ট্রোলার বদলি
অনলাইন ডেস্ক১৩ মার্চ, ২০১৮ ইং ১৯:০৫ মিঃ
ত্রিভুবন বিমানবন্দরের ৬ ট্রাফিক কন্ট্রোলার বদলি
নেপালে বাংলাদেশি বিমান বিধ্বস্তের ঘটনায় কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের (এটিসি) ৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। দেশটির সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ভয়াবহ ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ওই ৬ কর্মকর্তার মানসিক চাপ কমাতেই তাদের বদলির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।
নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল জানান, দুর্ঘটনার পর মানসিক চাপ কমাতে কর্মকর্তাদের বদলি খুব আদর্শ পদ্ধতি। তারা দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী এবং মারাত্মকভাবে মানসিক আঘাত পেয়েছেন। তাই তাদের অন্য বিভাগে বদলি করা হয়েছে যাতে তাদের মানসিক চাপ কমে আসে।
এছাড়া মঙ্গলবার বিকেলে ইউএস-বাংলার বারিধারা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন ইউএস-বাংলার জিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন) কামরুল ইসলাম। তবে তিনি বলেন, ‘আমার বুঝে আসে না কেন এই বদলি। এটা অবশ্যই জনমনে প্রশ্ন তোলে।’ এসময় এদের বদলির সঠিক কারণ জানাতে নেপালকে আহ্বান জানান তিনি।
এর আগে, ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্তের পরপরই পরস্পরকে দোষারোপ করে বক্তব্য দেয় ইউএস-বাংলা কর্তৃপক্ষ এবং নেপাল এয়ার ট্রাফিক কন্ট্রোল। তবে উদ্ধার হওয়া পাইলট ও এয়ার ট্রাফিক কর্মকর্তাদের মধ্যে আলাপের অডিওতে এয়ার ট্রাফিক কন্ট্রোলের ভুল বার্তাই বিমানটির দুর্ঘটনায় পড়ার একটি কারণ বলে ধারণা করা হচ্ছে। তবে অডিওবার্তা প্রকাশের পর তাদের (ছয় কর্মকর্তা) কোনো ত্রুটির কারণে বদলি করা হয়নি বলে দাবি করেন রাজন পোখারেল। মাই রিপাবলিকা।
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৫