বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

২৩ রুশ কূটনীতিককে বহিষ্কার করতে যাচ্ছে ব্রিটেন

২৩ রুশ কূটনীতিককে বহিষ্কার করতে যাচ্ছে ব্রিটেন
অনলাইন ডেস্ক১৪ মার্চ, ২০১৮ ইং ২১:০২ মিঃ
২৩ রুশ কূটনীতিককে বহিষ্কার করতে যাচ্ছে ব্রিটেন
সাবেক এক রুশ গুপ্তচরের ওপর বিষ প্রয়োগের ঘটনায় মস্কোর কাছ থেকে কোনো ব্যাখ্যা না পেলে অন্তত ২৩ রুশ কূটনীতিককে বহিষ্কার করবে ব্রিটেন। দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে এ বিষয়ে হুমকি দিয়ে বলেন, ‘ব্রিটেন ত্যাগ করতে তাদের মাত্র এক সপ্তাহ সময় দেয়া হবে। অন্যথায় সেসব রুশ কূটনৈতিককে অবৈধ গোয়েন্দা কর্মকর্তা হিসেবে বিবেচনা করবে ব্রিটেন।’
 
এসময় রাশিয়া সফর করতে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণকে উপহাস করেন তিনি।’ এ বছরের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা ফুটবল বিশ্বকাপে ব্রিটেনের রাজ পরিবারের কেউ যাবেন না বলেও হুঁশিয়ারি দেন তিনি। তবে সাবেক রুশ গুপ্তচর সের্গেই স্ক্রিপাল এবং তার মেয়েকে বিষাক্ত নার্ভ গ্যাস প্রয়োগে হত্যার চেষ্টার বিষয়টি অস্বীকার করে রাশিয়া।
ব্রিটেনে অবস্থিত রুশ হাইকমিশন এক বিবৃতিতে জানিয়েছে, ‘এ ঘটনায় একতরফাভাবে ২৩ জন রুশ কূটনৈতিককে বহিষ্কার করতে যাওয়া হবে ব্রিটেনের ‘অগ্রহণযোগ্য, অনৈতিক ও অদূরদর্শী সিদ্ধান্ত। তাছাড়া অধিকাংশ পর্যবেক্ষকই মনে করছেন, পুতিন এই হুমকিকে কোনো পাত্তাই দেবেন না। ইতিমধ্যেই রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র ব্রিটিশ প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘রাজনৈতিক সার্কাস’ বলে পরিহাস করেছেন। বিবিসি।
 
ইত্তেফাক/সেতু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬