বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

পাকিস্তান সীমান্তে সেনা মোতায়েন বাড়াচ্ছে ভারত

পাকিস্তান সীমান্তে সেনা মোতায়েন বাড়াচ্ছে ভারত
অনলাইন ডেস্ক১৯ এপ্রিল, ২০১৮ ইং ২২:৩১ মিঃ
পাকিস্তান সীমান্তে সেনা মোতায়েন বাড়াচ্ছে ভারত
হঠাৎ করেই পাকিস্তান সীমান্ত ও নিয়ন্ত্রণরেখা জুড়ে সেনা তৎপরতা বাড়িয়েছে ভারত। এমনকি বিশেষভাবে তৈরি থাকতে বলছে বিমানবাহিনীকে। অনেকের ধারণা, নির্বাচনের আগে আগে পাকিস্তানের সঙ্গে ছোট মাপের হলেও সংঘর্ষে যেতে চাইছে নরেন্দ্র মোদী সরকার। তবে দেশটির কয়েকটি মন্ত্রণালয় একে রুটিন বিষয় বলে চেপে গেছে।
 
জানা গেছে, ৭৭৮ কিলোমিটার দীর্ঘ নিয়ন্ত্রণরেখা জুড়েই জারি হয়েছে সতর্কতা। কেন্দ্র বলছে, এটি হল আগাম সতর্কতা। কারণ পাহাড়ে বরফ গলতেই ভারতে জঙ্গি ঢোকাতে ফের সক্রিয় হয়ে উঠেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। পিছন থেকে সাহায্য করছে পাক সেনাও। জঙ্গিদের অনুপ্রবেশে সাহায্য করতে সীমান্তে ভারতীয় চৌকি নিশানা করে মর্টার হামলা চালানো হচ্ছে। পাল্টা জবাব দিতেই নিয়ন্ত্রণরেখা ও সীমান্ত জুড়ে বাড়ানো হয়েছে সেনার সংখ্যা ও অস্ত্রসম্ভার। পিছিয়ে নেই পাকিস্তানও। সে দেশের কোটলি, মিরপুর, এমনকি রাওয়ালপিন্ডি থেকেও পূর্ব প্রান্তে সেনা পাঠানো শুরু করেছে ইসলামাবাদ।
 
তবে বিজেপি সরকারের কেউ কেউ বলেছেন, লোকসভার আগে জাতীয়তাবাদের আবেগ উস্কে দিতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় সেনার বড় মাপের কোনো অভিযানের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। বর্তমান সেনা তৎপরতা সেই প্রস্তুতির অঙ্গ। এমন অভিযানের মূল লক্ষ্যই হবে পাক এলাকার জঙ্গি প্রশিক্ষণ শিবিরগুলিকে পুরোপুরি গুঁড়িয়ে দেয়া।
 
ইত্তেফাক/সেতু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫