বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

১৪ মিনিট যোগাযোগ বিচ্ছিন্ন ছিল সুষমাকে বহনকারী বিমান

১৪ মিনিট যোগাযোগ বিচ্ছিন্ন ছিল সুষমাকে বহনকারী বিমান
অনলাইন ডেস্ক০৩ জুন, ২০১৮ ইং ২২:৩৭ মিঃ
১৪ মিনিট যোগাযোগ বিচ্ছিন্ন ছিল সুষমাকে বহনকারী বিমান
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে বহনকারী সেনাবাহিনীর একটি বিমান শনিবার সন্ধ্যায় নিখোঁজ হয়ে গিয়েছিলো। টানা ১৪ মিনিট যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় আতঙ্কের সৃষ্টি হয়। জারি করা হয় রেড এলার্ট। পরে অবশ্য নিরাপদেই বিমানটি অবতরণ করে। 
 
ব্রিকস’র (ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও সাউথ আফ্রিকা) পররাষ্ট্রমন্ত্রীদের একটি বৈঠকে অংশ নিতে সাউথ আফ্রিকা যাচ্ছিলেন সুষমা। তাকে বহনকারী বিমানটি তিরুবনন্তপুরম থেকে ২.০৮ মিনিটে ছেড়ে গিয়ে মরিশাসের আকাশে ঢোকামাত্রই এই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ৪.৪৪ থেকে ৪.৫৮ পর্যন্ত কোনও যোগাযোগ ছিল না ভারতীয় সেনাবাহিনীর বিমানটির সঙ্গে।
 
সাধারণত ৩০ মিনিট ধরে কোনো বিমানের সঙ্গে যোগাযোগ না থাকলে, তবেই হাই এলার্ট বা চূড়ান্ত সতর্কতা জারি করা হয়। এক্ষেত্রে ভিভিআইপি বিমান হওয়ায়, সুষমা স্বরাজের বিমানের ক্ষেত্রে ১৪ মিনিটেই জারি করে দেয়া হয় হাই এলার্ট।
 
প্রশ্ন উঠছে, পাইলট মরিশাসে থাকা সত্ত্বেও কীভাবে এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হল। এরমধ্যে অন্য কোনো চক্রান্ত রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এনডিটিভি।
 
ইত্তেফাক/সেতু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮