বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

সানগ্লাস উপহার নেওয়ায় কানাডার প্রধানমন্ত্রীকে জরিমানা

সানগ্লাস উপহার নেওয়ায় কানাডার প্রধানমন্ত্রীকে জরিমানা
অনলাইন ডেস্ক২৫ জুন, ২০১৮ ইং ১০:৫৭ মিঃ
সানগ্লাস উপহার নেওয়ায় কানাডার প্রধানমন্ত্রীকে জরিমানা
এক জোড়া সানগ্লাস উপহার নেওয়ায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ১০০ ডলার জরিমানা করা হয়েছে। তিনি জরিমানা পরিশোধ করেছেন। কানাডার পার্লামেন্টের নীতিশাস্ত্র পর্যবেক্ষকরা এই জরিমানা ধার্য করেন। খবর সিবিসি’র।
 
খবরে বলা হয়, উপহার পাওয়া সানগ্লাস দু’টি গ্রহণের ৩০ দিনের মধ্যে এ বিষয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেননি ট্রুডো। এতে ‘স্বার্থের সংঘাত’ বা ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট আইনের’ অধীনে তাকে ১০০ ডলার জরিমানা করা হয়েছে।
 
ট্রুডোর উপহার পাওয়া সানগ্লাস দু’টির মূল্য ৫০০ ডলার। কানাডার ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট আইনের’ অধীনে, সরকারি দায়িত্বে থাকা সব কর্মকর্তা, কর্মচারী যদি ২০০ ডলার বা তার বেশি মূল্যের কোনো উপহার পেয়ে থাকেন তাহলে অবশ্যই তা প্রাপ্তির ৩০ দিনের মধ্যে জনসমক্ষে জানাতে হবে বা প্রকাশ করতে হবে। তবে ট্রুডো তেমনটি করতে ব্যর্থ হওয়ায় তাকে এ জরিমানা গুণতে হয়েছে।
 
পি.ই.আই. প্রিমিয়ার ওয়েড ম্যাকলচলান গত গ্রীষ্মে ট্রুডোকে সানগ্লাস জোড়া উপহার দিয়েছিলেন। সানগ্লাস দু’টির একটির মূল্য ৩০০ ডলার ও অপরটির মূল্য ২০০ ডলার। 
 
ট্রুডো পূর্বেও স্বার্থের সংঘাত আইন লঙ্ঘন করেছেন। ২০১৬ সালে একটি ব্যক্তিগত হেলিকপ্টারে চড়ে আগা খানের মালিকানাধীন একটি ব্যক্তিগত দ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন ট্রুডো। সেসময়ও তিনি ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট আইন’ লঙ্ঘন করেছিলেন বলে গত বছর জানানো হয়।
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০