বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেওয়া হবে না : মাহাথির

জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেওয়া হবে না : মাহাথির
ইত্তেফাক ডেস্ক০৭ জুলাই, ২০১৮ ইং ০৯:০৮ মিঃ
জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেওয়া হবে না : মাহাথির
 
ভারতের বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েককে ফেরত দেবেন না বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। দেশটির প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যেহেতু নায়েক কোনো সমস্যার সৃষ্টি করছেন না, তাই আমরা তাকে বিতাড়িত করবো না। কারণ তাকে এখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হয়েছে।’
 
তার এই বক্তব্যের পর ভারতের গণমাধ্যমে গত দুইদিন ধরে যে গুঞ্জন চলছিল তার অবসান হলো। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মাসে মালয়েশিয়া সফরের পর জাকির নায়েকের ‘ভাগ্যরেখা’ সংকুচিত হয়ে গেছে বলে মন্তব্য করেছিল ভারতের গণমাধ্যম। দেশটির গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল যে মালয়েশিয়া মোদীকে হয়তো জাকির নায়েককে ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এই গুজবের অবসান ঘটাতে নিজেই মুখ খুললেন মালয়েশীয় প্রধানমন্ত্রী। ভারতের পক্ষ থেকে জাকির নায়েককে ফেরত দিতে মালয়েশিয়া সরকারের কাছে অনুরোধ জানানোর খবর প্রথমে জানিয়েছিল এনডিটিভি।
 
বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল, গত জানুয়ারিতে দিল্লি থেকে জাকির নায়েককে হস্তান্তরের অনুরোধ করার পর মালয়েশিয়া সরকার বিষয়টি বিবেচনা করে দেখছে। দুইদেশের মধ্যে বহিঃসমর্পণ চুক্তি আছে।
 
জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও মুদ্রা পাচারের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লি। তার ভারতীয় পাসপোর্টও বাতিল করা হয়েছে। পরোয়ানা জারির পরপরই আত্মগোপনে চলে যান এই বক্তা। পরে জানা যায়, তিনি মালয়েশিয়া চলে গেছেন।-বিবিসি।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩