বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

মালিতে হামলায় কমপক্ষে ১০ বেসামরিক নিহত

মালিতে হামলায় কমপক্ষে ১০ বেসামরিক নিহত
অনলাইন ডেস্ক১৬ জুলাই, ২০১৮ ইং ১১:৩৪ মিঃ
মালিতে হামলায় কমপক্ষে ১০ বেসামরিক নিহত
ফাইল ছবি
মালির উত্তরপূর্বাঞ্চলে এক হামলায় কমপক্ষে ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। নাইজার সীমান্তের কাছে চালানো এ হামলা জিহাদিরা চালিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। সশস্ত্র তৌয়ারেজ গ্রুপ ও স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
 
খবরে বলা হয়, সাম্প্রতিক মাসগুলোতে মালির অস্থিতিশীল এই অঞ্চলে বিভিন্ন হামলায় শতাধিক লোক নিহত হয়েছে। এদের মধ্যে অনেক বেসামরিক নাগরিক রয়েছে। ওই অঞ্চলে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট গ্রুপের আনুগত্য স্বীকার করা অনেক জিহাদি সংগঠন সক্রিয় রয়েছে।

জিহাদিদের বরাত দিয়ে তৌয়ারেজের দু’টি সশস্ত্র গ্রুপ এক বিবৃতিতে জানায়, রবিবার মালি-নাইজার সীমান্তে সক্রিয় স্থানীয় অপরাধী চক্রের সাথে যুক্ত সশস্ত্র দস্যুরা ইঞ্জাগালেনে হামলা চালায়।

এই দুই গ্রুপের বিবৃতিতে আরো বলা হয়, সেখানে তারা বেসামরিক লোকদের ওপর বেপরোয়া গুলি চালায়। এতে ১২ জন নিহত হয় এবং তিনটি গাড়িতে আগুন ধরে যায়।

এদিকে এ অঞ্চলের প্রধান নগরী মানেকায় সরকারি একজন কর্মকর্তা এ হামলার খবর নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, মোটরসাইকেলে করে আসা সশস্ত্র ব্যক্তিরা ইঞ্জালেন বাজারে হামলা চালায় এবং আগুন ধরিয়ে দেয়।
সূত্র আরো জানায়, তারা জনগণকে লক্ষ্য করে গুলি চালালে কমপক্ষে ১৪ জন নিহত হয়।

উল্লেখ্য, আগামী ২৯ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রস্তুতি নিচ্ছে মালি। এর আগ দিয়ে সাম্পতিক মাসগুলোতে সেখানে একের পর এক হামলার ঘটনা ঘটছে।
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫