বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মুখে তুরস্ককে জোরালো সমর্থন পাকিস্তানের

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মুখে তুরস্ককে জোরালো সমর্থন পাকিস্তানের
অনলাইন ডেস্ক১৫ আগষ্ট, ২০১৮ ইং ১১:১৫ মিঃ
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মুখে তুরস্ককে জোরালো সমর্থন পাকিস্তানের
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল। ফাইল ছবি
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় তুরস্কের অর্থনীতির যখন টলমলে অবস্থা তখন দেশটির প্রতি জোরালো সমর্থন জানিয়েছে পাকিস্তান। সোমবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দ্বিপাক্ষিক সমস্যা সমাধানের একমাত্র উপায় হলো সংলাপ, পারস্পরিক বোঝাপড়া ও সদিচ্ছা। খবর সাউথ এশিয়ান মনিটরের।
 
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে মনিটর জানায়, তুরস্কের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। এই প্রসঙ্গে মন্ত্রণালয়য়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল এক বিবৃতিতে বলেন, পাকিস্তান নীতিগতভাবে যে কোন দেশের বিরুদ্ধে একতরফা নিষেধাজ্ঞা আরোপের বিরুদ্ধে।
 
তিনি বলেন, সংলাপ ছাড়া অন্য কোন ব্যবস্থা শুধু শান্তি ও স্থিতিশীলতাকেই ব্যাহত করে এবং কোন সমস্যার সমাধান খুঁজে পাওয়া আরো কঠিন ও কষ্টকর করে তোলে।
 
তুরস্ককে বৈশ্বিক অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ সদস্য ও চালিকা শক্তি উল্লেখ করে মুখপাত্র বলেন পাকিস্তান আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় তুরস্কের ভূমিকা অত্যন্ত প্রশংসা করে।
 
বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তানের জনগণ ও সরকার তুরস্কের সরকার ও জনগণের প্রতি জোরালো সমর্থন জানাচ্ছে।’ ইসলামাবাদ সবসময় তুরস্কের জনগণের পাশে রয়েছে বলেও এতে উল্লেখ করা হয়।
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬