বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

আলোকচিত্রী শহীদুল আলমের মুক্তির দাবি নোবেলজয়ীদের

আলোকচিত্রী শহীদুল আলমের মুক্তির দাবি নোবেলজয়ীদের
ইত্তেফাক ডেস্ক২০ আগষ্ট, ২০১৮ ইং ০৪:০২ মিঃ
আলোকচিত্রী শহীদুল আলমের মুক্তির দাবি নোবেলজয়ীদের
অবিলম্বে ও বিনা শর্তে আলোকচিত্রী ড. শহিদুল আলমের মুক্তির দাবি জানিয়েছেন ১১ জন নোবেল জয়ী ও বিশ্বের ১৭ জন বিশিষ্ট ব্যক্তিত্ব। এক বিবৃতিতে তারা এই আহবান জানান। নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভের জেরে আটক শিক্ষার্থীদেরও মুক্তি দেওয়ার আহবান জানিয়েছেন তারা। খবর:বিবিসি।
 
বিবৃতিতে স্বাক্ষরকারী ১১ নোবেল বিজয়ী হলেন, শান্তিতে নোবেল জয়ী ডেসমন্ড টুটু, তাওয়াক্কুল কারমান, মেইরিড ম্যাগুয়্যার, বেটি উইলিয়ামস, অস্কার অ্যারিয়াস, হোসে রামোস-হোর্তা, জোডি উইলিয়ামস, শিরিন এবাদি, মুহাম্মদ ইউনূস, লেইমাহ জিবোয়ি এবং চিকিত্সায় নোবেল জয়ী স্যার রিচার্ড জে. রবার্টস। এছাড়া বিশিষ্ট অপর ১৭ ব্যক্তিত্বের মধ্যে রয়েছেন নরওয়ের সাবেক প্রধানমন্ত্রী গ্রো হারলেম ব্রান্টল্যান্ড, অভিনেত্রী ও অ্যাকটিভিস্ট শাবানা আজমি, শ্যারন স্টোন, চলচ্চিত্র পরিচালক রিচার্ড কার্টিস।
 
ওই বিবৃতিতে তারা বলেন, শহিদুল আলমকে বিতর্কিত আইসিটি অ্যাক্টের আওতায় যে পুলিশি রিমান্ডে নেয়া হয়েছে এর বিরুদ্ধে আমরা যৌথভাবে আওয়াজ তুলেছি। যেখানে কিনা তরুণ ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে যারা সহিংসতা চালিয়েছিল তারা মুক্তভাবে ঘোরাফেরা করছে বলে বিবৃতিতে অভিযোগ করা হয়।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১