বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

দ. এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে ইমরানের সাহায্যপ্রার্থী মোদি

দ. এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে ইমরানের সাহায্যপ্রার্থী মোদি
নয়াদিল্লি প্রতিনিধি২১ আগষ্ট, ২০১৮ ইং ১০:৩৫ মিঃ
দ. এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে ইমরানের সাহায্যপ্রার্থী মোদি
ভারত চায় পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী কঠোর হাতে জঙ্গিদের দমন করুন। চিঠি লিখে ইমরান খানকে একথা মনে করিয়ে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে ইমরানের জয় নিশ্চিত হবার পর টেলিফোনে তাকে অভিনন্দন জানিয়েছিলেন মোদী। 
 
সাবেক ক্রিকেট তারকা দেশের প্রধান হিসেবে শপথ নেয়ার পর মোদী যে চিঠি লেখেন তাতে উল্লেখ করা হয়, দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে আমরা আপনার সহযোগিতা আশা করছি। একইসঙ্গে মোদী লিখেছেন, আমরা প্রতিবেশীদের সঙ্গে মিলেমিশে থাকতে চাই । আশা করি আগামী দিনগুলোতে নানা উন্নয়নমুলক কাজে দুই দেশ একসঙ্গে অংশ নেবে।
 
এদিকে, মোদীর এই চিঠি নিয়ে উভয় দেশে খানিকটা অযাচিত বিতর্ক হয়েছে। পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয় মোদী নতুন পাক প্রধানমন্ত্রীর সঙ্গে ‘আলোচনায় বসার’ প্রস্তাব দিয়েছেন। 
 
এই খবর ভারতীয় মিডিয়ায় প্রকাশিত হবার পর দিল্লির পক্ষ থেকে এ ধরনের প্রস্তাবের কথা অস্বীকার করা হয়। পরে অবশ্য পাকিস্তান তার দাবির পক্ষ থেকে সরে আসে। 
 
গতকাল পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির দফতর থেকে বলা হয়, ‘‘মন্ত্রীর বক্তব্যকে ভারতীয় মিডিয়ার একাংশ ইচ্ছা করে ভুল ব্যাখ্যা করেছে। 
 
কুরেশি বলেছেন যে ভারতের প্রধানমন্ত্রী দুই দেশের মধ্যে ইতিবাচক ও গঠন মূলক সম্পর্ক তৈরির কথা বলেছেন। আলোচনার প্রস্তাব দেয়ার কথা সরাসরি বলেনি।’’ 
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২