বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

সড়ক দুর্ঘটনার জেরে তিন মন্ত্রীকে বরখাস্ত করলেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনার জেরে তিন মন্ত্রীকে বরখাস্ত করলেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী
ইত্তেফাক ডেস্ক০১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০৮:২৫ মিঃ
সড়ক দুর্ঘটনার জেরে তিন মন্ত্রীকে বরখাস্ত করলেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী
 
একটি সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হওয়ার জেরে তিন মন্ত্রীকে বরখাস্ত করেছেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বরিসভ। দেশটির পরিবহনমন্ত্রী ইবাইলো মসকোভস্কি, স্বরাষ্ট্রমন্ত্রী ভেলেনটিন রেদভ এবং আঞ্চলিক উন্নয়নবিষয়ক মন্ত্রী নিকোলয় নানকভকে বরখাস্ত করেছেন তিনি। গত শনিবার রাজধানী সোফিয়া থেকে ৪০ কিলোমিটার উত্তরে ওই দুর্ঘটনা ঘটে। এতে ১৭ জন নিহত হওয়া ছাড়াও আহত হয় ২০ জন।
 
এবিসি নিউজ জানায়, এ দুর্ঘটনার ‘রাজনৈতিক দায়’ নিয়ে ওই তিন মন্ত্রীকে গতকাল শুক্রবার বরখাস্ত করেন বরিসভ। এই কঠোর পদক্ষেপের কারণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনায় প্রাণহানির জন্য এই তিন বিভাগে দায়িত্ব পালন করা মন্ত্রীদের রাজনীতিবিদ হিসেবে দায় নিতে হবে।
 
পরিবহনমন্ত্রী ইবাইলো বরখাস্তের আদেশ গ্রহণ করে এই  দুর্ঘটনার নৈতিক দায় গ্রহণ করেছেন বলে জানান। বরখাস্ত হওয়া অপর দু’জনকে সঙ্গে নিয়ে গতকাল রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এ ঘটনার সমস্ত রাজনৈতিক দায়িত্ব নিয়ে আমরা সরে যাচ্ছি। আমাদের অবশ্যই এজাতীয় দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা উচিত ছিল।’
 
উল্লেখ্য, এই দুর্ঘটনার পর দেশটিতে ব্যাপক প্রতিক্রিয়া হয়। নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্ন প্রান্তের লোকজন ফুল দিতে যাচ্ছেন ঘটনাস্থলে। পার্লামেন্টের বিরোধী সমাজতান্ত্রিক দল সরকারের পদত্যাগ দাবি করেছে। দুর্ঘটনার পর থেকে প্রতিদিনই সড়কের নিরাপত্তাহীনতা নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে স্থানীয় বাসিন্দারা। তাদের অভিযোগ, সরকারের অবহেলায় ওই সড়ক চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। তাই সব দায় সরকারকেই নিতে হবে।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪