বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

রুশ হস্তক্ষেপ তদন্তে ট্রাম্পের সাবেক সহযোগীর ১৪ দিন কারাদণ্ড

রুশ হস্তক্ষেপ তদন্তে ট্রাম্পের সাবেক সহযোগীর ১৪ দিন কারাদণ্ড
অনলাইন ডেস্ক০৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২:৩০ মিঃ
রুশ হস্তক্ষেপ তদন্তে ট্রাম্পের সাবেক সহযোগীর ১৪ দিন কারাদণ্ড
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ তদন্তে ১৪ দিন কারাদণ্ড হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক উপদেষ্টা জর্জ প্যাপাডোপোলাসের। মার্কিন তদন্ত সংস্থা এফবিআইকে মিথ্যা বলার অভিযোগ প্রমাণিত হওয়ায় শুক্রবার তাকে এই কারাদণ্ড দিয়েছে ওয়াশিংটন ডিসির একটি আদালত।
 
মার্কিন জেলা আদালতের বিচারক  র‍্যান্ডলফ মস রায় ঘোষণার সময় বলেন, প্যাপাডোপোলাস জাতীয় নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ একটি তদন্তে মিথ্যা বলেছেন। 
 
২০১৬ মার্কিন নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে অভিযোগ ওঠেছে। এ বিষয়ে বর্তমানে তদন্ত করছেন স্পেশাল কাউন্সেল রবার্ট মুয়েলার। তার তদন্তে এই প্রথম কোন ব্যক্তির কারাদণ্ডের ঘটনা ঘটেছে। প্যাপাডোপোলাস বলেন, তিনি অত্যন্ত লজ্জিত। তিনি স্বীকার করেছেন যে, তার মিথ্যা বলার কারণে এফবিআইয়ের কাজ বিঘ্নিত হতে পারতো। 
 
আদালতে প্যাপাডোপোলাস বলেন, ২০১৭ সালের জানুয়ারিতে, আমি একটি ভয়ানক ভুল করেছি, যার জন্য আমি শাস্তি ভোগ করছি। আমি লজ্জিত। আমি তরুণ ও উচ্চাকাঙ্ক্ষী ছিলাম। 
 
বিচারক জানান, তিনি প্যাপাডোপোলাসের আন্তরিক অনুতাপ বিবেচনায় নিয়ে রায় দিয়েছেন। কারাদণ্ডের পাশাপাশি তাকে ১২ মাসের শর্তাধীন মুক্তি, ২০০ ঘণ্টার কমিনিউটি সেবা ও ৯৫০০ ডলার জরিমানা করা হয়েছে। 
 
বিচারক মস জানান, এফবিআইয়ের কাছে মিথ্যা বলে প্যাপাডোপোলাস জাতীয় স্বার্থের ঊর্ধ্বে গিয়ে নিজের স্বার্থ বিবেচনায় হিসেব করে আচরণ করেছে। -আল জাজিরা
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০