বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

১৭ বছরেও নিহত সবার পরিচয় নিশ্চিত করতে পারেনি যুক্তরাষ্ট্র

১৭ বছরেও নিহত সবার পরিচয় নিশ্চিত করতে পারেনি যুক্তরাষ্ট্র
নাইন ইলেভেনে নিহতদের প্রতি শ্রদ্ধা ট্রাম্পের
ইত্তেফাক ডেস্ক১২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০২:২০ মিঃ
১৭ বছরেও নিহত সবার পরিচয় নিশ্চিত করতে পারেনি যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে গতকাল মঙ্গলবার পালিত হলো নাইন ইলেভেন হামলার ১৭তম বার্ষিকী। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গতকাল ওই নারকীয় হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এদিকে গত ১৭ বছরেও নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেননি মার্কিন বিশেষজ্ঞরা। খবর রয়টার্স ও নিউ ইয়র্ক টাইমসের
 
ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২ হাজার ৭৫৩ জন নিহত এবং নিখোঁজ হয়েছিল। এদের মধ্যে ১ হাজার ৬৪২ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। দ্য নিউ ইয়র্ক সিটি মেডিক্যাল এক্সিমিনারস অফিস ১৭ বছর ধরে ডিএনএ পরীক্ষা করছে। আধুনিক প্রযুক্তি দিয়েও তারা সবার পরিচয় নিশ্চিত করতে পারেনি। এখনো ১১শ’ জনের পরিচয় নিশ্চিত করা বাকি। গত ৫ বছরে মাত্র ৫ জনের ডিএনএ পরীক্ষায় সফল হয়েছেন চিকিত্সকরা।
 
অন্যদিকে প্রেসিডেন্ট ট্রাম্প গতকাল ফ্লাইট-৯৩ এর বীরদের প্রতি শ্রদ্ধা জানান। পেনসিলভানিয়া থেকে চুরি করা ওই ফ্লাইটের যাত্রীরা সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেছিলেন। তারা ককপিটে সন্ত্রাসীদের বাধা দিয়েছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, এসব বীরদের স্মরণ করে আমাদের এগিয়ে যেতে হবে। তিনি নিহতদের স্বজন সকল মা-বাবা, ভাই-বোন এবং সন্তানদের প্রতি সমবেদনা জানান। নিহতদের স্মরণে পেনসিলভানিয়ায় নির্মান করা স্মৃতিসৌধের শ্রদ্ধা অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও উপস্থিত ছিলেন।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯