বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

আসামে একজন বাংলাদেশিও থাকবে না: বিজেপি সভাপতি

আসামে একজন বাংলাদেশিও থাকবে না: বিজেপি সভাপতি
অনলাইন ডেস্ক১২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:০৪ মিঃ
আসামে একজন বাংলাদেশিও থাকবে না: বিজেপি সভাপতি
রাজস্থানে বিজেপি সভাপতি অমিত শাহ
আসামে থাকা সকল ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’কে ফেরত পাঠাতে শপথ নিলেন বিজেপির সভাপতি অমিত শাহ। রাজস্থানের দলীয় সমাবেশে আসামের নাগরিক পঞ্জি নিয়ে সমালোচনা করায় কংগ্রেসের কঠোর সমালোচনা করেন তিনি। হিন্দুস্তান টাইমস।
 
অমিত শাহ বলেন, ‘কংগ্রেস দেশের নিরাপত্তার চাইতে নিজেদের ভোটব্যাংককে বেশি গুরুত্বপূর্ণ মনে করে। তারা যতই বিরোধিতা করুক, প্রত্যেকটি অনুপ্রবেশকারীকে আমরা ফেরত পাঠাবো। একজনও বাকি থাকবে না।’
 
একই সঙ্গে হিন্দু অনুপ্রবেশকারীদের কোন ভয় নেই বলে জানিয়ে দেন অমিত শাহ। বলেন, ‘বাংলাদেশ, পাকিস্তানসহ প্রতিবেশী দেশগুলো থেকে আসা সংখ্যালঘুদের কোন ভয় নেই। ২০১৬ সালের নাগরিকত্ব আইনের মাধ্যমে তারা ভারতের নাগরিকত্ব পাবে।’
 
অমিত শাহ’র অভিযোগ সন্ত্রাসীরা অনু্প্রবেশ করে দিল্লি, মুম্বাইয়ে বোমা ফাটাচ্ছে। অথচ জাতীয় নিরাপত্তা নিয়ে চিন্তিত নয় কংগ্রেস। আগামী ৫০ বছর বিজেপি দেশ শাসন করবে বলেও দাবি করেন অমিত শাহ।
 
অমিত শাহ’র বক্তব্যের একদিন আগে বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব বলেন, ‘আসামের খসড়া তালিকা থেকে বাদ পড়াদের দেশ থেকে বের করে দেয়া হবে।’ অন্যদিকে আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল বলেন, পুরো ভারতবর্ষেই নাগরিক পঞ্জি তৈরি করে অবৈধদের বিতাড়ন করা হবে।
 
চলতি বছরের ৩০ জুলাই আসামের রাজধানী গৌহাটি থেকে চূড়ান্ত খসড়া জাতীয় নাগরিকত্ব নিবন্ধন তালিকা প্রকাশ করা হয়। এতে নিবন্ধনের জন্য আবেদন করা ৩ কোটি ২৯ লাখ মানুষের মধ্যে বাদ পড়েন ৪০ লাখ ৭ হাজার ৭০৮ জন। এদের বেশিরভাগই বাংলাভাষী মুসলমান বলে মনে করা হচ্ছে।
 
ইত্তেফাক/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮