বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

পাকিস্তানে কৃচ্ছতা অভিযান শুরু ইমরান খানের

পাকিস্তানে কৃচ্ছতা অভিযান শুরু ইমরান খানের
অনলাইন ডেস্ক২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৫:৫৭ মিঃ
পাকিস্তানে কৃচ্ছতা অভিযান শুরু ইমরান খানের
চরম আর্থিক সংকট মোকাবেলায় পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান দেশব্যাপী কঠোর কৃচ্ছতা অভিযান শুরু করেছেন। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।
 
খবরে বলা হয়, তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রধান ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দেশের ভেতর ব্যাপক সমর্থক গোষ্ঠী রয়েছে। সেসব সমর্থকরা তারা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য প্লাটফরমে তার বিভিন্ন পদক্ষেপকে সমর্থন জানাচ্ছে।
 
ইসলামাবাদের রাজনৈতিক বিশ্লেষক ইয়াসির মাসুদ বলেন, ইমরান খান ব্যয় কমানোর পদক্ষেপ নিয়ে একটি সঠিক নজির স্থাপন করেছেন।
 
তিনি আরো বলেন, ‘এই কৃচ্ছতা পদক্ষেপের ফলে নিশ্চিতভাবেই কিছু অর্থ সাশ্রয় হবে, যা দিয়ে জনকল্যাণকর, মানবসম্পদ উন্নয়ন ও আর্থসামাজিক খাতগুলোতে ব্যয় করা যাবে।’
 
সোমবার প্রধানমন্ত্রীর জন্য সংরক্ষিত বিলাসবহুল গাড়িগুলো নিলামে বিক্রির মাধ্যমে কৃচ্ছতা অভিযান শুরু হয়। এই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।
 
জুলাই মাসে পাকিস্তানের সাধারণ নির্বাচনে জয়লাভ করার পর ইমরান খান বিজয়ী ভাষণে বলেন, তিনি অতিরিক্ত ব্যয়বহুল প্রধানমন্ত্রীর বাড়িতে থাকবেন না। কারণ তিনি সরকারি ব্যয় কমিয়ে দেশের দরিদ্র মানুষের জন্য অর্থ যতটা সম্ভব সাশ্রয় করতে চান।
 
সরকার সম্প্রতি প্রধানমন্ত্রীর বাড়িকে উচ্চ মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় এবং চারটি প্রদেশে গভর্নরদের যে বাসভবন রয়েছে সেগুলোকে জাদুঘর ও অন্যান্য পর্যটন কমপ্লেক্সে পরিণত করবে। -বাসস
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪