বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

নির্দিষ্ট শর্ত পূরণ হলে সাক্ষ্য দেবে কাভানাহ’র বিরুদ্ধে অভিযোগকারী

নির্দিষ্ট শর্ত পূরণ হলে সাক্ষ্য দেবে কাভানাহ’র বিরুদ্ধে অভিযোগকারী
অনলাইন ডেস্ক২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১১:১১ মিঃ
নির্দিষ্ট শর্ত পূরণ হলে সাক্ষ্য দেবে কাভানাহ’র বিরুদ্ধে অভিযোগকারী
যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট মনোনীত বিচারক ব্রেট কাভানাহ’র বিরুদ্ধে যৌন হামলার অভিযোগকারী সিনেট প্যানেলের সামনে সাক্ষ্য দিতে ইচ্ছা প্রকাশ করেছেন। অভিযোগকারী ক্রিস্টিন ব্ল্যাজি ফোর্ডের আইনজীবী জানিয়েছেন, কিছু নির্দিষ্ট শর্ত পূরণ হলে সাক্ষ্য দেবেন তিনি। 
 
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মনোনীত সুপ্রিম কোর্টের বিচারক কাভানাহ’র বিরুদ্ধে যৌন হামলার অভিযোগ এনেছেন ক্যালিফোর্নিয়ার পালো আলতো ইউনিভার্সিটির মনোবিজ্ঞান বিষয়ক অধ্যাপিকা। রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেট জুডিশিয়ারি কমিটি তাকে স্থানীয় সময় শুক্রবারের মধ্যে সাক্ষ্য দেওয়া বা না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানাতে বলেছে। আগামী সোমবার তার অভিযোগের ঘটনায় শুনানী হবে সিনেটে। 
 
ফোর্ডের আইনজীবী ডেবরা কাতজ সিনেট কমিটির কাছে পাঠানো এক ই-মেইলে বলেন, ফোর্ডের নিরাপত্তা নিশ্চিত করে এমন কিছু ন্যায্য শর্ত মানলে তিনি সাক্ষ্য দিবেন। ফোর্ডের আইনজীবী কমিটিকে পরবর্তীতে ওই শর্তগুলো নিয়ে আলোচনা করতে একটি ফোনালাপের সময়সূচি ঠিক করতে বলেন।
 
প্রসঙ্গত, ফোর্ড যদি শুনানীতে হাজির হয় তাহলে সিনেট কমিটির হয়ে ওঠতে পারে একটি বিস্ফোরক শুনানীর মঞ্চ। আর কয়েকদিন পর অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনে এই শুনানী ব্যাপক প্রভাব ফেলবে। -আল জাজিরা
 
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮