বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ৭

ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ৭
অনলাইন ডেস্ক২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৩:৩১ মিঃ
ইরানে সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় নিহত ৭
ইরানে এক সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন। আজ শনিবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহভাজ শহরে এই ঘটনা ঘটে। ইরানের রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেল একথা জানিয়েছে।
 
ইরানের রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেলের এক প্রতিবেদক বলেন, কুচকাওয়াজ চলাকালীন সময়ে পেছন থেকে একাধিক বন্দুকধারী খোলা গুলি চালিয়েছে। এতে কয়েকজন হতাহত হয়েছেন। 
 
এদিকে আধা-সরকারি বার্তা সংস্থা ফার্স জানিয়েছে, খাকি পোশাক পড়ে মোটরসাইকেলে করে দুই বন্দুকধারী এই হামলা চালিয়েছে।  ১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত স্থায়ী ইরান-ইরাক যুদ্ধের শুরু স্মরণে কুচকাওয়াজটির আয়োজন করা হয়। 
 
রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেলের প্রতিবেদনে হামলাকারীদের ‘তাকিফিরি’ হামলাকারী হিসেবে বর্ণনা করা হয়। পূর্বে আইএস জঙ্গি গোষ্ঠীকে বর্ণনা করতে শব্দটি ব্যবহার করা হতো। 
 
টিভি প্রতিবেদনে ঘটনার পর তাৎক্ষনিক অবস্থার ফুটেজ দেখানো হয়েছে। তাতে দেখা যায়, সামরিক সদস্যদের চিকিৎসাসেবা দিচ্ছে জরুরী স্বাস্থ্যকর্মীরা। 
 
উল্লেখ্য, আহভাজ হচ্ছে ইরানের তেল-সমৃদ্ধ খুজেস্তান প্রদেশের রাজধানী। প্রদেশটিতে পূর্বে আরব বিচ্ছিন্নতাবাদীরা তেল পাইপলাইনে হামলা চালিয়েছে। -আল জাজিরা
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬