বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

পাকিস্তানকে ‘যন্ত্রণাদয়ক প্রতিশোধের’ হুমকি ভারতীয় সেনাপ্রধানের

পাকিস্তানকে ‘যন্ত্রণাদয়ক প্রতিশোধের’ হুমকি ভারতীয় সেনাপ্রধানের
অনলাইন ডেস্ক২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৪:১২ মিঃ
পাকিস্তানকে ‘যন্ত্রণাদয়ক প্রতিশোধের’ হুমকি ভারতীয় সেনাপ্রধানের
ভারত শাসিত কাশ্মীরে এক সীমান্তরক্ষী ও দুই পুলিশ সদস্যের হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের বিরুদ্ধে ‘যন্ত্রণাদায়ক প্রতিশোধ’ নেওয়ার হুমকি দিয়েছেন ভারতীয় সেনাপ্রধান। শুক্রবার নয়া দিল্লি পাকিস্তান ও ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠক বাতিল ঘোষণা দেয়ার পরদিন শনিবার এই হুমকি দেন জেনারেল বিপিন রাওয়াত।
 
রাওয়াত বলেন,  সন্ত্রাসী ও পাকিস্তানের সেনাবাহিনী যেসব বর্বর কাজ করছে তার বিরুদ্ধে আমাদের কঠোর প্রতিশোধ গ্রহণ করতে হবে।
তিনি আরো বলেন, হ্যা, সময় হয়েছে তাদেরকে সমুচিত জবাব দেওয়ার। তবে একই ধরণের বর্বর উপায়ে নয়। যদিও আমার ধারণা তারাও একই ধরণের কষ্টই অনুভব করবে।
 
রাওয়াত বলেন, আমি মনে করি যে, আমাদের সরকারের নীতিমালা বেশ নিখুঁত ও সুস্পষ্ট। আমরা এ বিষয়ে কোন লুকোছাপা করিনি যে, সন্ত্রাসবাদ ও আলোচনা হাতে হাত রেখে চলতে পারে না।  সন্ত্রাসবাদের মাধ্যমে ভীতিপ্রদর্শন বন্ধ করতে হবে পাকিস্তানের।
 
এদিকে, ভারতীয় সেনাপ্রধানের হুমকির জবাবে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চোধুরি বলেন যে, পাকিস্তান শান্তি প্রতিষ্ঠার চেষ্টা অব্যাহত রাখবে। বিশ্ব দেখছে কে শান্তি চার আর কে যুদ্ধ!
 
ফাওয়াদ বলেন, ভারতীয় সেনাপ্রধানের বিজেপি প্রধানের মতো আচরণ করা উচিত নয়। পাশাপাশি এসব নেতিবাচক বার্তা  ছড়ানোর কোন হাতিয়ার হওয়া উচিত নয়।
 
উল্লেখ্য, আগামী মাসে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ অধিবেশনের সময় ভারত ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে বৈঠক হওয়ার কথা ছিল। -ট্রিবিউন
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪