বিশ্ব সংবাদ | The Daily Ittefaq

মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদলের জয় দাবি

মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদলের জয় দাবি
অনলাইন ডেস্ক২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১০:৫০ মিঃ
মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদলের জয় দাবি
মালদ্বীপের বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনে জয় দাবি করেছে বিরোধীদল। দলীয় কর্মকর্তা ও স্থানীয় সংবাদমাধ্যম প্রাথমিক ফলাফলে বিরোধীদলীয় প্রার্থী ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র এগিয়ে থাকার খবর দেওয়ার পর এমন দাবি করে দলটি।
 
গতকাল রবিবার মালদ্বীপে ভোট গ্রহণ হয়। প্রাথমিক ফলাফল অনুসারে, ৯০ শতাংশ ভোট গণনায় দেখা গেছে সলিহ ৫৮ শতাংশ ভোট পেয়ে এগিয়ে আছেন। চার দলীয় জোটের মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী সলিহ, রবিবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে জয় দাবি করেন। তিনি বলেন, আমরা একটি স্বস্তিদায়ক সংখ্যাগরিষ্ঠতায় এই নির্বাচনে জয়ী হয়েছি। 
 
তিনি বলেন, এটা খুশির মুহূর্ত। আশার মুহূর্ত। ইতিহাসের মুহূর্ত। আমরা মালদ্বীপে একটি ন্যায্য ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করবো। আমি পুরো মালদ্বীপের সকলের প্রেসিডেন্ট হবো। 
 
সলিহ আরো বলেন, আমি প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিনের প্রতি আহবান জানাই, তিনি যাতে জনগণের ইচ্ছার প্রতি সম্মান দেখান  ও তাৎক্ষণিকভাবে ক্ষমতার ঝামেলামুক্ত হস্তান্তর শুরু করবেন।
 
গণমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, ইয়ামিন ৪২ শতাংশ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন। ফলাফল নিয়ে তিনি কোন মন্তব্য করেননি।
 
আব্দুল্লাহ ইয়ামিন দ্বিতীয় মেয়াদে জয়ের জন্য লড়াই করছেন। স্থানীয় সময় গতকাল রবিবার সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়। ভোটারদের লাইন থাকার কারণে তিন ঘণ্টা সময় বাড়ানো হয়। সন্ধ্যা ৭টায় ভোট শেষ হয়। - আল জাজিরা 
 
ইত্তেফাক/ জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫