শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিএনএন সাংবাদিকের প্রেস পাস ফিরিয়ে দিতে আদালতের নির্দেশ

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ০৪:৪৬

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএনের হায়াইট হাউস প্রতিনিধি জিম অ্যাকোস্টার প্রেস পাস ফিরিয়ে দিতে ট্রাম্প প্রশাসনকে নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত।আদালতের বিচারক টিমোথি জে. কেলির এই নির্দেশের মধ্য দিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার শীর্ষ উপদেষ্টার বিরুদ্ধে মামলায় প্রাথমিক জয় পেলো সিএনএন।

বিচারক কেলি শুক্রবার মামলার পূর্ণাঙ্গ রায় দেননি। তবে জিম অ্যাকোস্টার নিষেধাজ্ঞা বাতিলে সাময়িক স্থগিতাদেশের জন্য সিএনএনের আবেদনে সায় দিয়েছেন। এই নির্দেশের ফলে অ্যাকোস্টা হোয়াইট হাউসে সংবাদ সংগ্রহের কাজে প্রবেশ করতে পারবেন অন্তত আগামী কিছুদিনের জন্য। গত ৭ নভেম্বর আমেরিকার মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন ট্রাম্প।

এতে উপস্থিত হয়ে সিএনএনের হোয়াইট হাউজ বিষয়ক প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন করেন। এ প্রশ্ন থেকেই দু’জনের মধ্যে তর্কাতর্কির সূত্রপাত হয়। এরপর ওই সাংবাদিককে হোয়াইট হাউসে নিষিদ্ধও করা হয়। সোমবার দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসির একটি আদালতে এর বিরুদ্ধে মামলা করা হয়। সিএনএন জানায়, তারা চায় জিম অ্যাকোস্টাকে যত তাড়াতাড়ি সম্ভব হোয়াইট হাউসে প্রবেশের অনুমতি দেওয়া হোক। এ ছাড়া তার বিরুদ্ধে ভবিষ্যতে যেন এমন নিষেধাজ্ঞা আবারও আরোপ না করা হয় তা নিশ্চিত করা হোক।

ইত্তেফাক/আরকেজি