শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাথটাবভর্তি পয়সা নিয়ে আইফোন কিনতে গেল যুবক

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ২০:২৩

বাথটাব ভর্তি খুচরো পয়সা। যার ওজন ৩৫০ কিলোগ্রাম। আর সেটাকেই গাড়িতে করে নিয়ে আইফোন স্টোরে হাজির এক যুবক ও তার বন্ধুরা।  উদ্দেশ্য আইফোনের সর্বশেষ মডেল ফোনটি কেনা। ঘটনাটি ঘটে মস্কোর একটি আইফোনের দোকানে।

যুবকের নাম সোভায়াতোস্লাভ কোভালেঙ্কো। তিনি রাশিয়ার নাগরিক ও একজন ব্লগার। বন্ধুদের সহায়তায় কোভালেঙ্কো বাথটাব ভরে ১, ৩০০ রুবল নিয়ে আইফোন স্টোরে যান। বাংলাদেশি মুদ্রায় যা  এক লাখ ৬৩ হাজার টাকা। পরে তিনি সেই খুচরো পয়সা দিয়ে আইফোন এক্সএস কিনেন।

পুরো ঘটনার ভিডিও কোভালেঙ্কো তার ইনস্টাগ্রামে আপলোড করেন। সেখানে দেখা যায়, কোভালেঙ্কো ও তার বন্ধুরা খুচরো সংগ্রহ করে বাথটাবে ঢালছেন। তার পরে সেই বাথটাব নিয়ে তারা মস্কোর এক শপিং মলে যান। সেখানে গিয়ে তিনি আইফোন এক্সএস কিনতে চান। এসময় নিরাপত্তা রক্ষীরা বাথটাব নিয়ে দোকানে ঢুকতে আপত্তি জানান। কিন্তু শেষমেশ অনেক চেষ্টা করে কোভালেঙ্কো প্রবেশ করতে সমর্থ হন আইফোন স্টোরে।

ওই অ্যাপলের স্টোরের মুখপাত্র লিউডমিলা সেমুশিনা বলেন, এ ঘটনা দেখে প্রথমে আমরা ধারণা করি কোভালেঙ্কো  তার ব্লগের জন্য একটি ফানি ভিডিও বানানোর জন্য শুটিংয়ে এসেছেন। পরে জানা যায় তিনি আইফোন কিনবেন।

মুখপাত্র  বলেন, বাথটাব ভর্তি পয়সাগুলো ওই স্টোরের কর্মীরা গুনে ফেলতে রাজি হন। ফলে আইফোনটি আমরা দিতে রাজি হই। তবে তিনি অনুরোধ জানিয়েছেন, এই কাণ্ড দেখে অনুপ্রাণিত হয়ে অন্য কেউ যাতে বাথটাব ভরে খুচরো পয়সা নিয়ে দোকানে হাজির না হন।

তবে সোভায়াতোস্লাভ কোভালেঙ্কো এতোগুলো পয়সা কীভাবে সংগ্রহ করলেন সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। খবর: ইউরো নিউজ

ইত্তেফাক/জেডএইচ