বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

‘কালো চামড়ার পুরুষদের সঙ্গে যৌনতা নয়’

‘কালো চামড়ার পুরুষদের সঙ্গে যৌনতা নয়’
অনলাইন ডেস্ক১৪ জুন, ২০১৮ ইং ১৭:৫৫ মিঃ
‘কালো চামড়ার পুরুষদের সঙ্গে যৌনতা নয়’
বিদেশি কালো চামড়ার লোকদের সঙ্গে যেন যৌন সংসর্গে জড়িয়ে না পড়েন রাশিয়ান মহিলারা। দেশেটির সরকারের পক্ষ থেকে এমনই বার্তা দেওয়া হয়েছে। বুধবার মস্কোর মহিলা, শিশু ও পরিবার সংক্রান্ত পার্লামেন্ট কমিটির প্রধান ও কমিউনিস্ট পার্টির সদস্য তামারা প্লেটনোভা বলেন, এই ধরনের ঘটনা ঘটলে রাশিয়ান নারীরা অন্য বর্ণের সন্তানদের ‘সিঙ্গল মাদার’ হয়ে যেতে পারে।
 
তিনি আরও বলেন, রাশিয়ান নারীরা যখনই অন্য দেশের পুরুষকে বিয়ে করেন, তখনই সম্পর্ক খারাপভাবে শেষ হয়ে যায়। বেশির ভাগ সময়েই তাদের সন্তানেরা অন্য দেশে চলে যায়, আর রাশিয়ার মেয়েরা সন্তানদের ফিরে পায় না।
 
এর আগে ১৯৮০-তে ‘মস্কো গেমস’-এর পর এমন বহু সন্তান জন্ম নিয়েছিল, যাদের ‘চিল্ডরেন অব অলিম্পিকস’ বলে আখ্যা দেওয়া হত। সোভিয়েত যুগে কালো চামড়ার শিশুদের বোঝাতে এই কথাটি ব্যবহার করা হত। সেইস ময় গর্ভনিরোধকের প্রচলন খুব বেশি ছিল না। ওইসব সন্তানেরা বিভিন্ন সময় বর্ণবিদ্বেষের শিকার হয়েছে। এই প্রসঙ্গেই এমন বার্তা দিয়েছেন ওই আইন প্রণেতা।
 
আরও এক আইনসভার সদস্যের দাবি, বাইরের দেশ থেকে ভাইরাস নিয়ে আসতে পারেন যে কেউ, যা রাশিয়ানদের মধ্যে ছড়িয়ে পড়তে পারে।
 
প্রসঙ্গত, রাশিয়া-সৌদি আরবের ম্যাচ দিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হবে টুর্নামেন্ট। বিশ্বকাপে যোগ দিতে ৩১টি দেশ থেকে আসছেন বহু ফুটবল ভক্ত। 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯