বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

প্রথম ম্যাচে রাশিয়ার নজরকাড়া জয়

প্রথম ম্যাচে রাশিয়ার নজরকাড়া জয়
অনলাইন ডেস্ক১৪ জুন, ২০১৮ ইং ২২:৪১ মিঃ
প্রথম ম্যাচে রাশিয়ার নজরকাড়া জয়

স্কোর ৫-০। প্রথমার্ধেই দুটো গোল! একের পর এক আক্রমণ! সৌদি আরবের রক্ষণভাগকে নাজেহাল করে বারবার ডি-বক্সে ঢুকে পড়ছে রাশিয়া। অন্যদিকে রাশিয়ার রক্ষণভাগের ব্যুহ কোনোভাবেই ভাঙতে পারছে না যেন সৌদি আরব!

রাশিয়ার দলের পক্ষে প্রথম গোলটি করেন ফিওদর স্মলভ। তারপর দলের ৯ নম্বর খেলোয়াড়টির পায়ের রগে টান ধরে ইনজুরিতে চলে যান। তার বদলে মাঠে নামেন চেরিশেভ। বদলি খেলোয়াড়ের কাছে খুব বেশি আশা করা ভুল! কিন্তু সে কথাকে ভুল প্রমাণ করে ডি বক্সের মধ্যে সৌদি আরবের খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষক আর গোলবারের মধ্য দিয়ে অসাধারণ মাপা শটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করলেন বদলি খেলোয়াড় চেরিশেভ!

বলাবাহুল্য, অসাধারণ উদ্বোধনী অনুষ্ঠান আজকের মাঠে দর্শকদের জন্য আকর্ষণ ছিল। তার পাশাপাশি আজকের মাঠে অন্যতম আকর্ষণ হিসেবে মাঠে উপস্থিত ছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মাঠে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবের রাজা 'সালমান অব সৌদি আরব'। ভিআইপি বক্সে তাদের দুজনের মাঝে উপস্থিত ছিলেন ফিফা প্রেসিডেন্ট গিয়ান্নি ইনফান্তিনো।

লক্ষণীয় ব্যাপারটি দেখা গেল প্রথম গোলের পর! রাশিয়ার ৮ নম্বর জার্সিধারী স্মলভ যখন গোল করলেন পুতিন তখন যেন বিব্রত হলেন! দুই হাত দুদিকে ছড়িয়ে কাঁধ উঁচিয়ে একটি শ্রাগ করলেন তিনি! যেন গোল দেওয়াটা অভদ্রতা হয়ে গেল! কিন্তু এক্ষেত্রে তার কিছুই করার নাই! তার দেখাদেখি ইনফঅন্তিনোও শ্রাগ করলেন একইভাবে! দুজনে যখন শ্রাগ করলেন তখন সালমান অব সৌদি আরবই বা কি করবেন! তিনিও শ্রাগ করলেন! তারপরও যদি মনে কষ্ট থাকে সালমানের! এই ভেবে পুতিন ভদ্রতা দেখিয়ে বসা অবস্থায়ই এগিয়ে হাত বাড়িয়ে দিলেন সালমানের দিকে। যেন সান্ত্বনা দিলেন 'ব্যাপার না, মাঠে হারজিত হলো তো কি হলো, আমরা তো আছি পাশাপাশি!'

খেলার দ্বিতীয়ার্থের ৪ মিনিট ৪৫ সেকেন্ডে সৌদি আরবের ১৭ নম্বর জার্সিধারী আল সালাহ একটা সুযোগ পেয়েছিল গোল দেওয়ার। কিন্তু সে সুযোগটি তিনি গ্রহণ করতে পারলন না। কারণ তাকে বানিয়ে দেওয়া বলটি তার সামনে দিয়ে দ্রুতগতিতে বের হয়ে গেল! বলটিতে পা লাগাতে পারলে একটি গোল অন্তত শোধ দিতে পারতো সৌদি আরব!

আজকের মাঠে রাশিয়ার বদলি খেলোয়াড়দের খেলা দেখে মনে হলো তার যেন একেকটা গোল সঙ্গে করে মাঠে নেমেছেন আজ! নেমেই সঙ্গে থাকা একটি করে প্রতিপক্ষের গোলবারে ঢুকিয়ে দলকে এগিয়ে নিলেন! হ্যা, তেমনটিই হয়েছে আজকের খেলায়।

খেলার ৬৯ মিনিটের মাথায় ফিওদর স্মলভ মাঠ থেকে বের হলেন। তার বদলে মাঠে নামলেন ২২ নম্বর জার্সিধারী আর্টেম জুইবা। নামার ২ মিনিটের মাথায় তিনিও একটি গোল দিয়ে রাশিয়াকে এগিয়ে নিলেন আরেক ধাপ!

৯০ মিনিট খেলা শেষে অতিরিক্ত সময় জুটলো ৩ মিনিট। অতিরিক্ত সময়ের ১ মিনিটের মাথায় আবার একটি গোল করেন চেরিশেভ! এরপর শেষ মিনিটে আরেকটি গোল করলেন ফ্রিকিকে।

৫-০ গোলে রাশিয়া জিতলো প্রথম ম্যাচে।


ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮