বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

অনুশীলনে অনুপস্থিত, নেইমারের ফিটনেস নিয়ে শঙ্কা

অনুশীলনে অনুপস্থিত, নেইমারের ফিটনেস নিয়ে শঙ্কা
অনলাইন ডেস্ক১৯ জুন, ২০১৮ ইং ১৭:৩৭ মিঃ
অনুশীলনে অনুপস্থিত, নেইমারের ফিটনেস নিয়ে শঙ্কা
সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করার পরে সোমবার ব্রাজিলের প্রথম অনুশীলনে ছিলেন না দলের সুপারস্টার নেইমার।  অনুশীলনে না থাকায় আবারও তার ফিটনেস নিয়ে শঙ্কা জেগেছে। 
 
তবে দলের সবচেয়ে বড় তারকার শারীরিক অবস্থা নিয়ে আশ্বস্ত করেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। 
 
২৬ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে রবিবারের ম্যাচে মোট ১০ বার ফাউল করা হয়েছে বলে পরিসংখ্যানে নিশ্চিত করা হয়েছে। ১৯৯৮ সালের পরে কোন খেলোয়াড়ের বিপক্ষে এতবার ফাউলের রেকর্ড নেই। মূলত বিশ্বের সবচয়ে দামী ফুটবলারকে আটকানোর সব ধরনের পন্থাই অবলম্বন করেছিলেন সুইসরা। 
 
ফেব্রুয়ারিতে পায়ের আঘাতের কারণে রবিবারই প্রথম কোন প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন নেইমার। পায়ে অস্ত্রোপচারের কারণে প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে লিগ ওয়ানের শিরোপা জয়ী ম্যাচেও তিনি খেলতে পারেননি। সুইস খেলোয়াড়দের বারবার ফাউলের বিপক্ষে নেইমার রেফারিকে প্রতিবাদও জানিয়েছিলেন। ম্যাচ পরবর্তী গণমাধ্যমে নেইমার এ সম্পর্কে বলেছেন, ‘অন্য সকলের মতই আমি স্বাভাবিকভাবে আমার খেলতে চেয়েছি। এসব দেখার দায়িত্ব রেফারির। আমি মনে করি ম্যাচে ফাউল করাটা স্বাভাবিক। কিন্তু সেগুলোর প্রতি লক্ষ্য রাখতে হবে।’ 
 
শুক্রবার নিজেদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে ব্রাজিল কোস্টারিকার মুখোমুখি হবে। টুর্নামেন্টের প্রথম জয়ের লক্ষ্যে নেইমারের ভাল খেলাটা সকলেই আশা করছে। চার বছর আগে ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হবার ম্যাচটিতেও নেইমার অনুপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩