বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

স্পেনের কাঁপুনি তুলে হারল ইরান

স্পেনের কাঁপুনি তুলে হারল ইরান
অনলাইন ডেস্ক২১ জুন, ২০১৮ ইং ০২:১৬ মিঃ
স্পেনের কাঁপুনি তুলে হারল ইরান
পর্তুগালের বিপক্ষে ড্র এর পর এবার ইরানের বিপক্ষে জয় পেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। বুধবার রাতে রাশিয়ার কাজানে গ্রুপপর্বে দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচে স্পেন জয় পেয়েছে ১-০ গোলে। ইরানের একটি গোল অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। তাছাড়া দলটি মিস করে একাধিক সহজ সুযোগ। তাই স্পেনের কাঁপুনি তুলেই যেন হারল দলটি। 
 
শক্তিশালী স্পেনকে মোকাবেলায় ইরান অত্যন্ত রক্ষণাত্মক কৌশলে পার করে প্রথমার্ধ। নিজেদের বক্সেই তারা যেন স্পেনকে সামলাতে ব্যস্ত ছিল। কালেভদ্রে দুই-একবার পাল্টা আক্রমণে গেলেও গোলমুখে কোনও নিখুঁত শট নিতে পারেনি। 
 
তবে দ্বিতীয়ার্ধে আর আর রক্ষণাত্মক কৌশল কাজে লাগেনি দলটির। ৫৪ মিনিটে এগিয়ে যায় স্পেন। অবশ্য গোলে স্পেনের কৃতিত্ব খুব কমই। গোলপোস্টের সামনে রহিম রেজাইয়ান বল ক্লিয়ার করতে যে শট নেন তা দিয়ে কস্তার গায়ে লেগে চলে যায় গোলপোস্টে। 
 
এক গোলে পিছিয়ে পড়ে ইরান খেলার কৌশলে পরিবর্তন আনে। গোল পরিশোধে আক্রমণাত্মক হয়ে ওঠে দলটি। ১০ মিনিটের মধ্যে একটি গোল শোধও করেছিল তারা। সাইদ ইজাতলাহির দেয়া গোলটি মাঠের রেফারি দিয়েই দিয়েছিলেন। কিন্তু স্পেনের আপিলে প্রেক্ষিতে ভিডিও এসিস্টেন্ট রেফারি তা অফসাইডের কারণে বাতিল করে দেন। এরপরও ইরান একাধিক সুযোগ পেয়েছে কিন্তু তা কাজে লাগাতে পারেনি। তাই শেষ পর্যন্ত সেই এক গোলেই হারতে হয়েছে এশিয়ার দলটিকে।  
 
‘বি’ গ্রুপের মরক্কোর বিপক্ষে প্রথম ম্যাচে আত্মঘাতি গোলের সুবাদে জয় দিয়ে শুরু করেছিল ইরান। অপরদিকে পর্তুগালের বিপক্ষে ৩-৩ গোলের ড্র’তে যাত্রা শুরু হয়েছে স্পেনের। দ্বিতীয় রাউন্ডে পর্তুগালের কাছে ১-০ গোলে হেরে এখন বাড়ি যাওয়ার প্রহর গুণছে মরক্কো। 
 
ইত্তেফাক/কেআই  
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫