বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

আজই বেলজিয়ামের নকআউট নিশ্চিত?

আজই বেলজিয়ামের নকআউট নিশ্চিত?
স্পোর্টস ডেস্ক২৩ জুন, ২০১৮ ইং ১১:৪৬ মিঃ
আজই বেলজিয়ামের নকআউট নিশ্চিত?
 
পানামার বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল বেলজিয়াম। শনিবার মস্কোয় তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচে জয় দিয়েই নকআউট পর্বে জায়গা করে নিতে চাইবে রেড ডেভিলরা। আগের ম্যাচে জোড়া গোল দিয়ে দলের বড় জয়ে অবদান রাখেন দলের স্ট্রাইকার রোমেলু লুকাকু। হয়তো তিনিও চাইবেন এ ম্যাচেও গোল করে দলকে নকআউটের টিকিট পাইয়ে দিতে।
 
অন্যদিকে নিজেদের উদ্বোধনী ম্যাচে যোগ করা সময়ে হ্যারি কেনের গোলে ইংল্যান্ডের কাছে হারে তিউনিসিয়া। বিশ্বকাপ আশা জিইয়ে রাখতে এ ম্যাচই শেষ সুযোগ তাদের সামনে। ২০০২ বিশ্বকাপে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচের পরে কোন প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই দু’দলের প্রথম সাক্ষাৎ। আগের ম্যাচের মতো এ ম্যাচেও পাল্টা আক্রমণের কৌশলে দল সাজাবেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। এবারের বিশ্বকাপে প্রচুর গোল হয়েছে ডেড বল সিচুয়েশনে। সে কথা মাথায় রেখে শিষ্যদেরকে ডেড বল সিচুয়েশনেরও ফায়দা তোলার ব্যাপারে তাগিদ দিয়েছেন বলে জানা যায়।
 
দলের ডিফেন্ডার থমাস ভারমালেনের পুনর্বাসন প্রক্রিয়া এখনো শেষ হয়নি। ম্যাচের জন্য ফিট হতে শেষ গ্রুপ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে বেলজিয়ামকে। এদিকে তিউনিসিয়া শিবিরে পরিবর্তন আসছে এ ম্যাচে। ইনজুরির কারণে বিশ্বকাপই শেষ হয়ে গেছে গোলরক্ষক মওয়েজ হাসানের। ফলে অবধারিতভাবেই ফারুক বিন মুস্তাফা প্রহরায় থাকবেন তিউনিসিয়া গোলমুখের। লেফট ব্যাক আলি মালৌলের জায়গায় ওসামা হাদ্দাদি আসবেন বেলজিয়াম ম্যাচে। কোচ নাবিল মালৌল ইংল্যান্ড ম্যাচের ভুল শুধরে জয় আদায় করে নিতে চান বেলজিয়ামের বিপক্ষে।
 
আগের ম্যাচে ৩-০ গোলে জিতেও সমালোচনার মুখে পড়তে হয়েছে বেলজিয়াম দলকে। প্রথমার্ধে লক্ষ্যভেদ করতে না পারাই আসামির কাঠগড়ায় দাঁড় করিয়েছে বেলজিয়ামকে। কিন্তু দলের ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড মনে করেন বেলজিয়াম দলের উপর আশার পারদ একটু বেশিই চড়ানো হচ্ছে। তিনি বলেন, ‘মানুষ একটু বেশিই আশা করে কিন্তু বিশ্বকাপে আমরা দেখেছি (বেশিরভাগ ম্যাচেই) দলগুলো জিতছে এক কিংবা বড়জোর দুই গোলের ব্যবধানে। আমরা ৩-০ ব্যবধানে জিতেছি। আমার মনে হয় ব্যবধানটা এতো খারাপও না।’
 
হ্যাজার্ড মনে করেন এ বিশ্বকাপের অন্যতম তারকা হতে যাচ্ছেন তিনি, তিনি এটাও মনে করেন তার সামর্থ্য প্রমাণের সেরা সুযোগটি তিনি পেতে যাচ্ছেন বিশ্বকাপেই। তিনি বলেন, ‘আমার মনে হচ্ছে এ বিশ্বকাপটি আমার হবে। বর্তমানে আমার বয়স ২৭, এটি আমার দ্বিতীয় বিশ্বকাপ এবং দারুণ এক ঘরোয়া মৌসুম কাটিয়ে এসেছি। এ সব উপাদান একত্রে কাজে লাগাতে পারলে দারুণ এক টুর্নামেন্টই অপেক্ষা করছে আমার জন্য।’
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০