বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

হ্যারিকেইনের হ্যাটট্রিক, পানামাকে গোল বন্যায় ভাসাল ইংল্যান্ড

হ্যারিকেইনের হ্যাটট্রিক, পানামাকে গোল বন্যায় ভাসাল ইংল্যান্ড
অনলাইন ডেস্ক২৪ জুন, ২০১৮ ইং ১৯:৫২ মিঃ
হ্যারিকেইনের হ্যাটট্রিক, পানামাকে গোল বন্যায় ভাসাল ইংল্যান্ড
হ্যারিকেইনের হ্যাটট্রিকে পানামাকে ৬-১ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এবার রাশিয়া বিশ্বকাপে এটিই প্রতিপক্ষের জালে বল পাঠানো রেকর্ড।
 
এদিকে রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা এখন ইংল্যান্ডের হ্যারি কেইন। তার গোল সংখ্যা ৫। চারটি করে গোল দিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগালের রোনালদো ও বেলজিয়ামের লুকাকু।   
 
'জি' গ্রুপে নিজেদের দ্বিতীয় ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে নবাগত পানামা। নিজনি নভগোরোদ স্টেডিয়ামে রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হয়। প্রথমার্ধেই হ্যারি কেইন আর জন স্টোনসের জোড়া গোলে ৫-০ গোলে এগিয়ে গেছে তারা। 
 
দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে রবেনের কাছ থেকে বল পেয়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন হ্যারিকেইন। এটি বিশ্বকাপের দ্বিতীয় হ্যাটট্রিক। প্রথম হ্যাটট্রিক করেন পতুগালের রোনালদো। 
 
ম্যাচের ৭৮ মিনিচে এলিভিয়ার ফ্রিকিক থেকে সান্তনাসূচক গোল করেন ফেলিপে বোলায়। তার এ গোলটি শুধু পরাজয়ের ব্যবধানটা কমাতে পারে। এর পর বেশ কয়েক ভাল আক্রমণ করলেও কোন দলই গোলের দেখা পায়নি। ফলে ৬-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। 
 
এর আগে ম্যাচের ৮ মিনিটের মাথায়ই গোলের দেখা পেয়ে যায় ইংল্যান্ড। পানামার এরিক ডেভিসের পায়ে গেলে বল বাইরে যাওয়ার পর ডানদিক থেকে মাপা কর্ণার নিয়েছিলেন কেইরান ট্রিপার। বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে সেটা দারুণ এক হেডে জালে জড়িয়ে দেন জন স্টোনস (১-০)।   
 
দ্রুত গোল হজম করে সেটা শোধ করার জন্য মরিয়া হয়ে পড়ে পানামা। ১১ মিনিটে ডানদিক থেকে এডগার বার্সেনাসের ক্রস বক্সের মধ্যে আটকে দেন কাইল ওয়াকার। ১৯ মিনিটে হেসে লিনগার্ডকে পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন পানামার দুই ডিফেন্ডার। ভিএআরে পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারি কেইন গোল করতে ভুল করেননি (২-০)। বক্সের বাঁ কোনা দিয়ে তার বুলেট গতির শট জালে জড়িয়েছে নিমিষেই। এটি এবারের বিশ্বকাপে হ্যারি কেইনের তৃতীয় গোল।   
 
২৯ মিনিটে পানামার একটি সংঘবদ্ধ আক্রমণ আলোর মুখ দেখেনি। ব্লাজ পেরেজ আর অ্যানিবাল গুডোয় 'ওয়ান টু ওয়ান টু' পাসে ইংলিশ ডি বক্সের কাছে গিয়ে বল বাড়িয়ে দিয়েছিলেন বাঁ দিকে থাকা হোসে লুইস রদ্রিগেজের দিকে। পানামা উইঙ্গার সেটা বারের উপর দিয়ে মেরে দেন।
 
৩৬ মিনিটে রহিম স্টার্লিংয়ের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল পায়ে নিয়ে বক্সের বাইরে থেকেই জোড়ালো শট নেন হেসে লিনগার্ড, গোলপোস্টের ডান কোণা দিয়ে সেটা জড়িয়েছে জালে (৩-০)।
 
৩৯ মিনিটে ৩৫ গজ বাইরে থেকে নেয়া এক ফ্রি কিককেও গোল বানিয়ে ছেড়েছে থ্রি লায়ন্সরা। স্টার্লিংয়ের শট পানামা গোলরক্ষক ফিরিয়ে দিলে হাত থেকে বল ছুটে যায়, সেটা জালে জড়িয়ে দেন বাঁ দিকে দাঁড়িয়ে থাকা জোনস (৪-০)। ৪৪ মিনিটে আরেকটি ভুল করে বসে পানামা। বক্সের মধ্যে হ্যারি কেইনের মাথায় হাত দিয়ে আঘাত করে তাকে ফেলে দেন এসকোবার, হলুদ কার্ডও দেখেন তিনি। পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ অধিনায়ক কেইন। শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে ইংল্যান্ড। 
 
নিজেদের প্রথম ম্যাচে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়েছে ইংল্যান্ড। অন্যদিকে পানামা ৩-০ গোলে হেরেছিল বেলজিয়ামের কাছে। এই ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে তিউনিসিয়ার মতো বিশ্বকাপ থেকে বিদায় প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল পানামা। আর দ্বিতীয় রাউন্ডে উঠে গেল ইংল্যান্ড।
 
 
ইত্তেফাক/ইউবি
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩