বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

নেইমার যতবার মাটিতে পড়ে যাবে বিয়ার ততবার ‘ফ্রি’ দেওয়া হবে!

নেইমার যতবার মাটিতে পড়ে যাবে বিয়ার ততবার ‘ফ্রি’ দেওয়া হবে!
অনলাইন ডেস্ক২৬ জুন, ২০১৮ ইং ১৮:২২ মিঃ
নেইমার যতবার মাটিতে পড়ে যাবে বিয়ার ততবার ‘ফ্রি’ দেওয়া হবে!
বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে বাংলাদেশের বেশ কিছু নামী-দামী রেস্টুরেন্টে অফার দিয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, লিওনেল মেসি বা ক্রিস্টিয়ানো রোনাল্ডো কিংবা লুইস সুয়ারেজ নিজ নিজ ম্যাচের দিন গোল করলেই আইস লেমন টি ফ্রি, বার্গার ফ্রি অথবা অন্য খাবারের উপর ডিসকাউন্ট থাকছেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ভেরিফাইড পেইজে এমনটা ম্যাচের দিন জানিয়ে দিচ্ছে বাংলাদেশের রেস্টুরেন্টগুলো।
 
বাংলাদেশের রেস্টুরেন্টগুলোর মত ব্রাজিলেও চলছে বিশ্বকাপ উন্মাদনা। চমকে যাবার মত অফার হলো- ‘আগামীকাল সার্বিয়ার বিপক্ষে ম্যাচ চলাকালীন নেইমার যতবার মাঠে পড়ে যাবেন, ততবার ফ্রি’তে পাওয়া যাবে এক মগ বিয়ার’। এমন অফার দিয়েছে ব্রাজিলের রিও ডি জেনিরিও’র একটি বিয়ারের রেস্টুরেন্ট।
 
রিও ডি জেনিরিও ঐ রেস্টুরেন্ট নিজেদের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি বিজ্ঞাপন দিয়ে লিখেছে, ‘নেইমার যতবার মাঠে পড়ে যাবে, ততবারই এই রেস্টুরেন্টের পক্ষ থেকে এক মগ বিয়ার ফ্রি দেয়া হবে রেস্টুরেন্টে উপস্থিত গ্রহকদেরকে।’
নেইমারের পড়ে যাওয়ার সাথে বিয়ার ফ্রি’র কারণ কি, এটি হয়তো অনেকেই বুঝতে পারছেন না বা ভুলে গেছেন। তাহলে, একটু চোখ ফিরিয়ে নিয়ে যাওয়া যাক বিশ্বকাপের ‘ই’ গ্রুপে ব্রাজিল-কোস্টা রিকা ম্যাচের দিকে।
 
গত ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হয়েছিলো ব্রাজিল-কোস্টা রিকা। ঐ ম্যাচের ৭৯ মিনিটে বল নিয়ে কোস্টা রিকার ডি-বক্সের ভেতর ঢুকে যান ব্রাজিলের অধিনায়ক নেইমার। এসময় তাকে বাঁধা দেয়ার চেষ্টা করেন ডিফেন্ডার জিয়ানকার্লো গঞ্জালেজ। ফলে মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। সাথে সাথে ফাউলের কারণে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।
রেফারির এই সিদ্বান্তের প্রতিবাদ করে কোস্টা রিকার খেলোয়াড়। এরপর ভিডিও রেফারির সহায়তা নিয়ে পেনাল্টি বাতিল করে দেন অন-ফিল্ড রেফারি। টিভি রিপ্লেতে দেখা গেছে, কোস্টা রিকার গঞ্জালেজ বাঁধা দেয়ার সময় নেইমারের গায়ে স্পর্শই করেননি। অভিনয়ের ভান করে মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। যাতে পেনাল্টির পাওয়া যায়। পেনাল্টি ঠিকই পেয়েছিলেন নেইমার। কিন্তু ভিডিও রেফারির সহায়তায় সেই পেনাল্টি বাতিল হয়।
এই ঘটনার পরিপ্রেক্ষিতেই সার্বিয়ার বিপক্ষে আসন্ন ম্যাচে যতবার মাঠে লুটিয়ে পড়বেন নেইমার, ততবার ব্রাজিলের রিও ডি জেনেরিওতে ক্রেতাদের ফ্রি বিয়ার দিবে একটি নির্দিষ্ট রেস্টুরেন্ট। আগামীকাল সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩