বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

এই সাংবাদিকের দেওয়া রিবন পরে গোল পেয়েছেন মেসি!

এই সাংবাদিকের দেওয়া রিবন পরে গোল পেয়েছেন মেসি!
অনলাইন ডেস্ক২৮ জুন, ২০১৮ ইং ২১:২৫ মিঃ
এই সাংবাদিকের দেওয়া রিবন পরে গোল পেয়েছেন মেসি!
সাংবাদিক রামা প্যানট্রোট্টোর সঙ্গে এর আগে কোনওদিন দেখা হয়নি আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসির। বিশ্বকাপে আইসল্যান্ডের বিরুদ্ধে আর্জেন্টিনার ম্যাচ ড্র হওয়ার পর ওই সাংবাদিক একটা লাল রিবন মেসির হাতে তুলে দিয়েছিলেন। ওই পেঁচার ছবি আঁকা ওই রিবনটা পাঠিয়েছিলেন প্যানট্রোট্টোর মা। রিবনটা পরে নাইজেরিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল লিওনেল মেসি। আর তাতেই বিশ্বকাপে ৩১ বছরের ফুটবল তারকার সাফল্য ফিরে এসেছে!
 
গ্রুপ লিগে নাইজেরিয়ার বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচ জিতে শেষ ষোলোয় পৌঁছেছে আর্জেন্টিনা। এরআগে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি মিস করেন মেসি। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিপর্যস্ত হয়েছিল নীল-সাদা জার্সি। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় নাইজেরিয়ার বিরুদ্ধে ২-১ জিতেছে মেসির দল। ওই ম্যাচের প্রথম গোলটি করেন মেসি। প্রবল চাপের মুখে মেসি প্রমাণ করেছেন, কেন তাকে বিশ্বের অন্যতম সেরা বলা হয়।
 
ওই ম্যাচের পর প্যানট্রোট্টো বার্সা তারকার কাছে জানতে চান যে, যে লাল রিবনটা তাকে দিয়েছিলেন, সেটাকে এখনও কি তার কাছে রয়েছে। স্প্যানিশ ভাষায় দুজনের কথাবার্তা যেভাবে হয়-
 
প্যানট্রোট্টো: প্রথম ম্যাচে আমি তোমাকে আমার মায়ের দেওয়া একটা জিনিস দিয়েছিলাম। আমি জানি না, তুমি ওটা রেখেছো, না ফেলে দিয়েছো।
মেসি : অবশ্যই (বাঁ পায়ের মোজা নামিয়ে পেঁচার ছবি আঁকা লাল রিবনটা দেখান)
প্যানট্রোট্টো: তুমি ওটা পায়ে বেঁধে রেখেছিলে?
মেসি: হ্যাঁ, তাকে ধন্যবাদ জানিয়ো…এটা..
প্যানট্রোট্টো: আমার সঙ্গে মজা করছো না তো?আমার তো হৃদস্পন্দন থমকে যাওয়ার যোগাড়!সত্যি। আচ্ছা দাঁড়াও! তুমি কি বাঁ পায়ে গোল করেছ?
মেসি: না ডান পায়ে, যদিও যাইহোক…
প্যানট্রোট্টো: তুমি ডানপায়ে গোল করেছ, কিন্তু এটা কোনও ব্যাপার নয়।
মেসি: ঠিক আছে, এটা আমাকে সাহায্য করেছে।
 
এই কথাবার্তার পরই আবেগাপ্লুত ওই সাংবাদিক ক্যামেরার দিকে ফিরে বলেন, মা, ও তোমার দেওয়া রিবনটা ওর পায়ে রেখেছে। তোমাকে ধন্যবাদ!
 
ওই সাংবাদিক টুইটে লেখেন, আমার মা মেসিকে একটা উপহার পাঠিয়েছিলেন। মেসি সেটি বাঁ পায়ের গোড়ালির সঙ্গে বেঁধে রেখেছে। আমার চোখে পানি চলে এসেছে।
 
ইত্তেফাক/রেজা
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২