বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি ফাইনাল : মেসি

ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি ফাইনাল : মেসি
ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি ফাইনাল : মেসি
 
আর্জেন্টিনা এবং ব্রাজিল গ্রুপ পর্বের বাধা কাটিয়ে ওঠার পর রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল এখন জমজমাট রূপ নিয়েছে। দ্বিতীয় রাউন্ডে প্রথম খেলায় আর্জেন্টিনাকে মাঠে নামতে হবে ফ্রান্সের বিপক্ষে। যে দল হারবে তারাই বিদায়। নকআউট পর্বের খেলা। তাই  ফ্রান্সের বিপক্ষে ফাইনাল ম্যাচের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ফ্রান্সকে হারাতে হলে মেসিদের সেরা খেলাটা খেলতে হবে।
 
নাইজেরিয়াকে হারিয়ে সংবাদ সম্মেলনে দুই তিনটা প্রশ্নের জবাব দিয়েছেন মেসি। সেখানেই ফ্রান্সের বিপক্ষে ম্যাচটিকে ফাইনাল খেলা হিসেবে উল্লেখ করলেন মেসি। সংবাদ সম্মেলনে মেসিকে খুব একটা পাওয়া যায় না। তিনি সংবাদ সম্মেলনে আসেন না। এই নিয়ে প্রশ্ন উঠেছিল- মেসি কেন আসেন না। আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্ট কমিটি মেসিকে সংবাদ সম্মেলনে পাঠায় না। মেসিও সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেন না। কিন্তু ফিফার নিয়মের বাধায় পড়ে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে আসলেও দুই তিনটা প্রশ্নের জবাব দিয়ে চেয়ার থেকে উঠে পড়েন। মাঝপথেই সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান মেসি। কোচ সাম্পাওলির কাছে অনুমতি নিয়েছেন। ফিফার আইন মানতেই তিনি এসেছিলেন, কোচের অনুমতি নিয়ে চলে গেছেন। অন্যরা ডাকলেও মেসি শুনলেন না।
 
ব্রাজিল বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনাকে নিয়ে এতোটা সমালোচনা হয়নি যতটা হয়েছে রাশিয়ায়। গ্রুপ পর্বের খেলায় আর্জেন্টিনার ফুটবল ভুগিয়েছে। অভ্যন্তরীণ কোন্দল আর্জেন্টিনাকে নিয়ে গেছে খাদের কিনারায়। নাইজেরিয়াকে হারিয়ে খাদের কিনারা হতে পাড়ে উঠলেও আর্জেন্টাইন ফুটবলবিশেষজ্ঞরা বলছেন অন্য কথা। রাশিয়ায় আসা বিশেষজ্ঞরা বলছেন, এই আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার কোনো সুযোগ নেই। ঈশ্বর যদি চ্যাম্পিয়ন করেও সেটা আর্জেন্টিনার প্রাপ্য না। নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জীবন-মরণ খেলা ছিল। সেই ম্যাচের আগে আর্জেন্টিনার ফুটবল বিশেষজ্ঞরা বলেছিলেন- নাইজেরিয়ার বিপক্ষে জয় পাওয়া উচিত না। তাদের চোখে আর্জেন্টিনার ফুটবলের অনেক দোষ আছে। ক্লাব ফুটবলের কাছে আটকে আছে আর্জেন্টিনার ফুটবলের মূল স্রোত।
 
আর্জেন্টাইন সাংবাদিকরা জানিয়েছেন কোনো পরিকল্পনা নেই জাতীয় দল নিয়ে। তিনবার কোচ পরিবর্তন করা হয়েছে। রিও অলিম্পিক গেমসের জন্য টিম বানাতে পারছিল না। গ্রুপ পর্বে বিদায় হয়। আর্জেন্টাইন ফুটবল সাংবাদিক লেভিনেস্কি বললেন, ‘এই আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়া উচিত না। কোনো পরিকল্পনা নেই আমাদের ফেডারেশনের। তারপরও যদি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় তাহলে ঈশ্বর হাতে ধরে ট্রফি তুলে দেবে।’ মেসি তো বলেছেন ঈশ্বর তাদের সঙ্গে আছেন।  
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯