বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

মেসি-রোনালদো বিহীন বিশ্বকাপ ‘লজ্জার’!

মেসি-রোনালদো বিহীন বিশ্বকাপ ‘লজ্জার’!
অনলাইন ডেস্ক০১ জুলাই, ২০১৮ ইং ১৯:৫০ মিঃ
মেসি-রোনালদো বিহীন বিশ্বকাপ ‘লজ্জার’!
বিশ্বকাপের আসর থেকে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায় নেয়ার ঘটনাকে ‘লজ্জার’ বলে মন্তব্য করেছেন সাবেক ইংল্যান্ড আন্তর্জাতিক তারকা গ্যারি নেভিলে। দর্শকদের কাছে সবচেয়ে বেশী জনপ্রিয় তারকা জুটিকে আগামীতে সর্ববৃহৎ আসরে দেখা যাবে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন তিনি।
 
রবিবার কাজানে নকআউট পর্বে ফ্রান্সের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে মেসির আর্জেন্টিনা। দলের এই পরাজয়ে তিনি কোন ভূমিকা রাখতে পারেননি। আদায় করতে পারেননি কোন গোল। ৪-৩ গোলের পরাজয় নিয়ে এই বার্সেলোনা তারকা বিদায় নিয়েছেন বিশ্ব মঞ্চ থেকে।
 
একই রাতে সোচিতে অনুষ্ঠিত নক আউট পর্বের আরেক ম্যাচে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মেসির শ্রেষ্ঠত্বের প্রতিদ্বন্দ্বি ক্রিস্টিয়ানো রোনালদোর দল পর্তুগাল। যাদুকরী ফুটবলার রোনালদোর অনুপ্রেরণায় অনুপ্রাণীত দলটি শেষ পর্যন্ত বিশ্বকাপের অগ্রযাত্রা আর ধরে রাখতে পারেনি।
 
নেভিলের মতে আগামী ২০২২ বিশ্বকাপে মেসি ও রোনালদোর বয়স যথাক্রমে ৩৫ ও ৩৭ বছরে পড়লেও ভক্তদের কাছে তারা বিশেষ কিছু হয়েই থাকবে। তারা কি তখনো এরকম ভয়ঙ্কর থাকবেন।
 
নেভিলে আইটিভি স্পোর্টসকে বলেন, ‘মেসির দৃষ্টিকোন থেকে হয়তো তিনি লড়াইয়ে থাকতে পারেন। কিন্তু রোনালদো একেবাইরেই বিদায় নিতে পারে বলে মনে হচ্ছে।’
 
নেভিলে বলেন, ‘গোটা দেশের ওজন তাদের কাঁধের উপর চাপিয়ে দেয়া হয়েছিল। হয়তো তারা অবসর নেবেন। কিন্তু মেসি ও রোনালদো বিহীন বিশ্বকাপ খুবই ‘লজ্জার’। কারণ পরের বিশ্বকাপে তাদের মত অসাধারণ খেলোয়াড় হয়তো দেখা যাবে না।’
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২