বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

নেইমার জাদুতে শেষ আটে ব্রাজিল

নেইমার জাদুতে শেষ আটে ব্রাজিল
অনলাইন ডেস্ক০২ জুলাই, ২০১৮ ইং ২২:০৫ মিঃ
নেইমার জাদুতে শেষ আটে ব্রাজিল
 
নেইমার নৈপুণ্যে মেক্সিকোকে হারিয়ে শেষ আটে পৌঁছে গেছে ব্রাজিল। সোমবার রাতে শেষ ষোলোতে দিনের প্রথম ম্যাচে ব্রাজিল জিতেছে ২-০ গোলে। সময়ের সেরা তারকাদের মধ্যে এই রাউন্ডে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো না পারলেও নেইমার সেই কাজটা করে দেখিয়ে দিলেন। অপরদিকে জার্মানিকে হারিয়ে মেক্সিকো গ্রুপপর্বে যে অঘটন ঘটিয়েছিল তার আংশিকও যেন এখানে দেখাতে পারল না এই ম্যাচে। তাই মেক্সিকোকে বিদায় নিকে হলো এই রাউন্ড থেকেই। 
 
নেইমার করেছেন এক গোল, করিয়েছেন আরেকটি। প্রথমার্থের খেলা অবশ্য গোলশূন্যই ছিল। ৫১ মিনিটে নেইমারের গোলেই এগিয়ে যায় ব্রাজিল। সম্মিলিত আক্রমণ থেকে মেক্সিকোর বক্সে গোলমুখ ঘেঁষে বেরিয়ে যাওয়া বল সামনের দিকে লম্বা করে পা বাড়িয়ে ছূঁয়ে পাঠিয়ে দেন জালে। 
 
দ্বিতীয় গোলটা হয়েছে নির্ধারিত সময় শেষ হওয়ার মাত্র দুই মিনিট আগে। বাঁ দিক থেকে নেইমারের বানিয়ে বলে আলতো শটে লক্ষ্যভেদ করেন রবার্তো ফিরমিনো। শেষ পর্যন্ত মেক্সিকো আর কোনও গোল দিতে ব্যর্থ হওয়ায় ২-০ ব্যবধানে জিতেই শেষ আট নিশ্চিত ব্রাজিলের।
 
এর আগে কোয়ার্টার ফাইনাল থেকে লিওনেল মেসির আর্জেন্টিনা, ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল ও সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন বিদায় নেয়। আর জার্মানির বিদায় হয়ে যায় প্রথম রাউন্ডেই। সেই অঘটনের বিশ্বকাপে ব্রাজিল অবশ্য নিরাপদেই শেষ আটে পা রাখল। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯