বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

আমি সাংবাদিকদের সমালোচনাকে পাত্তা দেই না :নেইমার

আমি সাংবাদিকদের সমালোচনাকে পাত্তা দেই না :নেইমার
রাশিয়া থেকে সোহেল সারোয়ার চঞ্চল০৪ জুলাই, ২০১৮ ইং ০৮:২৪ মিঃ
আমি সাংবাদিকদের সমালোচনাকে পাত্তা দেই না :নেইমার
মেক্সিকোর খেলোয়াড় নেইমারকে মারলেন। ব্রাজিলের ডাগআউটের সামনেই সাইড লাইনে মাঠের বাইরে পড়ে গেলেন নেইমার। ইতালিয়ান রেফারি জিয়ানলুকা রোচি ভিডিও দেখে সিদ্ধান্ত দিলেন নেইমারের অভিনয় ছিল ওটা। কোনো কার্ড ব্যবহার করেননি। 
 
নেইমারকে অনেকবারই মেরেছেন মেক্সিকোর খেলোয়াড়রা। কেননা ব্রাজিল দলের সবচেয়ে বড় অস্ত্র যে নেইমার। তাকে আটকানো গেলে ব্রাজিলকে থামানো যাবে। এই পরিকল্পনায়, মেরে-কেটে হলেও নেইমারকে থামানোর চেষ্টা করে মেক্সিকো। কিন্তু পারলো কোথায় ২-০ গোলে ব্রাজিল জয় নিয়ে গেল। 
 
খেলা শেষে নেইমারকে মারার প্রসঙ্গে সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠলে মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস বলেন, ‘এটা বডিককন্ডাক্ট গেম। ধাক্কা লাগবেই। আর ভালো খেলোয়াড়দের সঙ্গে এমন হওয়াটা স্বাভাবিক।’ আরো অনেক কথাই বলেছেন এই কোচ। 
 
তবে আবার ঘুরে ফিরে নেইমার প্রসঙ্গ। মাটিতে পড়ে যাওয়া নেইমারকে পা দিয়ে আঘাত করেছেন মেক্সিকোর খেলোয়াড়। সেই আঘাতে নেইমার ছটফট করেছেন সেটা ফুটবল দুনিয়া দেখেছে। রেফারি ভিডিও ফুটেজ দেখে নেইমারকে উঠে আসতে বলেন। 
 
এ প্রসঙ্গে মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস বললেন, ‘ওটা নেইমারের অভিনয়।’ নেইমারকে চিটার বলেছেন মেক্সিকোর কলম্বিয়ান কোচ। তিনি বলেছেন, ‘নেইমার রেফারির সঙ্গে চিটিং করেছেন।’ 
 
মেক্সিকোর সংবাদ সম্মেলন শেষে ব্রাজিলের কোচ তিতে এবং ম্যাচের সেরা খেলোয়াড় নেইমার প্রবেশ করেন সংবাদ সম্মেলন স্থলে। প্রথম দেখায় বুঝা গেল না এই সেই ফুটবলার যিনি ঘন্টাখানেক আগে পুরো বিশ্ব ফুটবলকে মাতিয়েছেন। মেক্সিকোর বিপক্ষে স্বপ্নের ফুটবলটাই খেলেছেন। গোল করেছেন। গোল করিয়েছেন। অলিম্পিক স্বর্ণজয়ী নেইমার সংবাদ সম্মেলনে ঢুকেই কোচ তিতের বাম পাশে বসলেন। তার গলায় দুটো চেইন, ডান হাতে ঘড়ি, বা হাতে ব্রেসলেট। ডান হাতের আঙ্গুলে আংটি। কানে দুল। অলঙ্কার যেন ধন্য হয়েছে নেইমারের শরীরে জায়গা পেয়ে। 
 
মেক্সিকোর সাংবাদিকরা নেইমার আসার আগেই সবাই চলে গেছেন। সংবাদ সম্মেলনের শুরুতেই ফিফার প্রতিনিধিরা বলে দিলেন নেইমারকে দুটি প্রশ্ন করা যাবে। এরপরই চলে যাবেন তিনি। প্রথম প্রশ্নেই নেইমারকে বলা হলো মেক্সিকোর কোচ বলেছেন নেইমার চিটিং করেছেন। তাকে নিয়ে সমালোচনা করেছেন কোচ। শুনে ক্ষিপ্ত হননি নেইমার। স্বাভাবিকভাবেই বলে গেলেন তিনি এসব নিয়ে ভাবছেন না। নেইমার বললেন, ‘কেউ সমালোচনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু কোচ নেইমারকে বলেছেন নেইমার রেফারির সঙ্গে চিটিং করেছেন। নেইমারকে নিয়ে কঠোর সমালোচনা করেছেন। কথাটা শুনে নেইমার তার স্বভাবসুলভ ভঙ্গিতে বললেন, ‘আমি সমালোচনাকে ভয় পাই না। সমালোচনা করবেই। আমি সাংবাদিকদের সমালোচনাকে পাত্তা দেই না। আর মেক্সিকোর কোচ কি বললেন তা নিয়েও ভাবি না।’ 
 
নিজের খেলা নিয়ে প্রশ্ন উঠলে নেইমার যেন উদারতায় ভাসালেন নিজেকে। বললেন,‘আমি আমার জন্য খেলি না। দলের জন্য খেলে থাকি। আমাকে খেলতে হয় দলের জন্য। আমি গোল করেছি, গোল করিয়েছি। কিন্তু আজকের ম্যাচটা ব্যক্তিগত কোনো ম্যাচ না।’ মেক্সিকোর গোলকিপার ওচা দারুণ খেলেছেন। ব্রাজিলকে ৫১ মিনিট পর্যন্ত ঠেকিয়ে রাখার পেছনে দারুণ অবদান রেখেছিলেন তিনি। নেইমার অকৃপণভাবে এই গোলকিপারকে অভিনন্দন জানিয়ে গেছেন সংবাদ সম্মেলনে। কথা বলতে বলতেই নেইমার কোচ তিতেকে বলে সংবাদ সম্মেলন ছেড়ে বেরিয়ে গেলেন।
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩