বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

জয় উদযাপন করতে গিয়ে দুই ফরাসির মৃত্যু

জয় উদযাপন করতে গিয়ে দুই ফরাসির মৃত্যু
অনলাইন ডেস্ক১৬ জুলাই, ২০১৮ ইং ১৩:০২ মিঃ
জয় উদযাপন করতে গিয়ে দুই ফরাসির মৃত্যু
চ্যাম্পস-এলিজি অ্যাভিনিউতে রাতভর পার্টি করেছেন লাখ লাখ মানুষ।
ফ্রান্সের বিশ্বকাপ জয়ের উন্মাদনা ছেয়ে গেছে পুরো দেশজুড়েই। দলে দলে সমর্থকরা রাস্তায় নেমে ফুটবল দলের অর্জন উদযাপন করেছেন। কিন্তু কোথাও কোথাও সে উদযাপন সহিংস মোড় দিয়েছে। এমনই এক ঘটনায় গত রাতে প্রাণ হারিয়েছেন দুই ফরাসি ফুটবল সমর্থক। খবর দ্য ডেইলি মেইলের।
 
খবরে বলা হয়, ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা। জয় উদযাপনে দেশজুড়ে পার্টি করেছে মানুষ। এর মধ্যে চ্যাম্পস-এলিজি অ্যাভিনিউতে রাতভর পার্টি করেছেন লাখ লাখ মানুষ। তাদের সামলাতে কখনো পুলিশকে ছুড়তে হয়েছে কাঁদানে গ্যাস। কোথাও কোথাও ডাকাতির ঘটনাও ঘটেছে। সবমিলিয়ে উদযাপন কেবল উদযাপনেই সীমাবদ্ধ থাকেনি, কখনো কখনো হয়ে ওঠেছে সহিংস। 
ফরাসিদের জয় উদযাপনে দেশজুড়ে পার্টি করেছে মানুষ
উদযাপনকারীরা জাতীয় পতাকার রঙের ধোঁয়া উড়িয়েছেন। ফুটবল দলের জয়কে নেপোলিয়নের জয়ের সঙ্গে তুলনা করেছেন কেউ কেউ। তাদের থামাতে পুলিশকে কখনো কখনো কাঁদানে গ্যাসের পাশাপাশি ব্যবহার করতে হয়েছে জল কামানও।
মানুষজন বাস ও অন্যান্য উঁচু জিনিসের ওপরে ওঠে পতাকা ও রঙ উড়িয়েছে
 
মানুষজন বাস ও অন্যান্য উঁচু জিনিসের ওপরে ওঠে পতাকা উড়িয়েছে। গেয়েছে জাতীয় সঙ্গীত। অনেকে এই উন্মাদনার সুযোগ নিয়েছে ডাকাতি করতে। কেউ কেউ দোকান ভেঙ্গে ভেতরে ঢুকে পড়েছে। তাদের থামাতে মোতায়েন করা হয়েছে দাঙ্গা পুলিশ। 
উদযাপনকারীদের থামাতে জল কামান ও টিয়ার গ্যাস ব্যবহার করেছে পুলিশ
আল্পস পর্বতমালা সংলগ্ন অ্যানেসি শহরে এক ৫০ বছর বয়সী সমর্থক এক খালে ঝাপ দিতে গিয়ে নিজের ঘাড় ভেঙ্গে মৃত্যুবরণ করেন। এছাড়া, সেইন্ট-ফেলিক্সে ৩০ বছর বয়সী এক সমর্থক জয় উদযাপন করতে তার গাড়ি নিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা দেন। ঘটনায় তার মৃত্যু হয়।
 
এছাড়াও, আরো বেশকিছু জায়গায় সংঘর্ষের খবর পাওয়া গেছে। 
 
ইত্তেফাক/  জেআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯