বিশ্বকাপ ফুটবল | The Daily Ittefaq

এমবাপ্পের প্রশংসায় উচ্ছ্বসিত পেলে

এমবাপ্পের প্রশংসায় উচ্ছ্বসিত পেলে
অনলাইন ডেস্ক১৬ জুলাই, ২০১৮ ইং ১৫:২২ মিঃ
এমবাপ্পের প্রশংসায় উচ্ছ্বসিত পেলে
দুই দেশের দুই তারকার উত্থানের কাহিনীতে আশ্চর্য মিল। ৬০ বছর আগে মাত্র ১৭ বছর বয়সে বিশ্বকাপ ফাইনালে সুইডেনের বিরুদ্ধে জোড়া গোল করে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করেছিলেন পেলে। রোববার (১৫ জুলাই) ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটি গোল করেছেন। প্রথম বিশ্বকাপে পেলে করেছিলেন ছয়টি গোল। রাশিয়ায় এমবাপ্পে করলেন চারটি গোল।
 
ফুটবল প্রেমীরা ইতিমধ্যেই পেলের সঙ্গে এমবাপ্পের সঙ্গে তুলনা শুরু করেছেন। অভিষেকের বিশ্বকাপে ফুটবল সম্রাট না ফ্রান্সের নতুন তারা কে বেশি ভয়ঙ্কর ছিলেন, তা নিয়ে আলোচনা তুঙ্গে। আর সে আলোচনা আরো বাড়িয়ে দিলেন পেলে। উচ্ছ্বসিত প্রশংসা করছেন এমবাপ্পে। সেই সঙ্গে দিয়েছেন মৃদু হুমকি।
 
রবিবার রাতে ফ্রান্স ট্রফি জয়ের পর পেলে টুইট করেন, ‘দ্বিতীয় টিনেজার হিসেবে বিশ্বকাপের ইতিহাসে ফাইনালে গোল করেছ। তোমাকে ক্লাবে স্বাগত। কারো সঙ্গ পাওয়া সত্যিই আনন্দদায়ক।’
কেননা এর আগে বিশ্বকাপের ফাইনালে টিনেজার হিসেবে গোল করার কৃতিত্ব ছিল শুধুই ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের। এখন তার সঙ্গে এমবাপ্পের নামটিও উচ্চারিত হবে।
 
পেলের টুইটটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এরপর ঘণ্টা দুয়েক পর পেলে আবারো টুইট করেন। সেই টুইটে তিনি এমবাপ্পেকে মৃদু হুমকিও দেন। পেলে লেখেন, ‘যদি এমবাপ্পে আমার রেকর্ডগুলোতে এভাবেই ভাগ বসাতে শুরু করে তাহলে বোধহয় আবার তুলে রাখা বুটজোড়ার ধুলা ঝারতে হবে।’
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০