শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কানাডায় এসেও হত্যার হুমকি পাচ্ছেন ধর্মত্যাগী সৌদি কিশোরী

আপডেট : ১৬ জানুয়ারি ২০১৯, ১৫:২৫

কানাডায় এসেও একাধিক হত্যার হুমকি পাচ্ছেন ধর্মত্যাগী সৌদি কিশোরী রাহাফ মোহাম্মদ। এমন তথ্য জানিয়েছে রাহাফকে আশ্রয় দেওয়া কানাডার শরণার্থী সংস্থাটি।   

তবে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, এজন্য রাহাফের ভয়ের কিছু নেই। রাহাফের নিরাপত্তার জন্য ইতিমধ্যে একজন বডিগার্ড  নিয়োগ দেওয়া হয়েছে। 

সংস্থাটির নির্বাহী পরিচালক মঙ্গলবার জানায়, রাহাফ একা নয়, রাহাফের জন্য আমরা পাশে আছি এবং রাহাফ ইতিমধ্যে স্বাভাবিক জীবনযাবন শুরু করেছে।  

এছাড়া মঙ্গলবার টরেন্টোতে রাহাফ এক সংবাদ সম্মেলনে জানান, তিনি তার নিজের নাম পরিবর্তন করেছেন। তিনি তার পূরো নাম রাহাফ মোহাম্মদ আল-কুনুন থেকে আল-কুনুন বাদ দিয়েছেন।    

উল্লেখ্য,গত সপ্তাহে সৌদি আরব থেকে পালিয়ে থাইল্যান্ড চলে আসেন রাহাফ। সেখান থেকে অস্ট্রেলিয়ার যাওয়ার পথে থাইল্যান্ড তাকে আঁটকে দেয়।

ব্যাংকক থেকে রাহাফকে সৌদি আরবে ফেরত পাঠাতে চেয়েছিলো থাই কর্তৃপক্ষ। পরে বিমানবন্দরে নিজেকে অবরুদ্ধ করে রাখলে বিশ্ব গণমাধ্যমে শিরোনাম হন এই কিশোরী।

এরপর কানাডা সরকারের হস্তক্ষেপে কানাডায় আসেন রাহাফ। রবিবার টরোন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর রাহাফের সঙ্গে ছিলেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড।

আরো পড়ুন: নাম পরিবর্তন করলেন ধর্মত্যাগী সৌদি কিশোরী

সৌদি আরবের অভিভাকত্ব আইন অনুযায়ী বাবার অনুমতি ছাড়া বাড়ির বাইরেও যেতে পারে না মেয়েরা। বাবার আদেশ না মানলে যেতে হয় জেলে। রাহাফের দাবি পরিবার তাকে প্রায়ই হত্যার হুমকি দিতো।

ইত্তেফাক/এসআর