শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রার্থনার দিনে কাজ, হোটেল কর্তৃপক্ষকে জরিমানা ১৭৬ কোটি টাকা!

আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৪:৪৮

হাইতির অভিবাসী মেরি জেন পিয়ের। মার্কিন যুক্তরাষ্ট্রের মায়ামির একটি বিলাসবহুল হোটেলে বাসন ধোয়ার কাজ করেছেন ১০ বছরেরও বেশি সময় ধরে। কিন্তু সেই হোটেল কর্তৃপক্ষের কাছ থেকেই এ বার প্রায় ১৭৬ কোটি টাকা ক্ষতিপূরণ হিসেবে পেতে চলেছেন!  

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ২০০৬ সালে ওই হোটেলে যোগ দেন মেরি। সেসময় তিনি হোটেল কর্তৃপক্ষকে জানান, প্রতি  রবিবার করে চার্চে তার বিশেষ প্রার্থনা থাকে। তাই তার পক্ষে কিছুতেই রবিবার কাজ করা সম্ভব নয়। 

২০১৫ অবধি হোটেল কর্তৃপক্ষ তার এই কথা মেনে নিয়েছিলেন। কিন্তু বিবাদ লাগে তার পরেই। হোটেল কর্তৃপক্ষ রবিবারেই কাজ করবার জন্য জোর করতে থাকেন মেরিকে। 

বেশ কয়েকবার কর্তৃপক্ষের কাছে আবেদন নিবেদন করেও কোনও লাভ হয়নি বলে জানান মেরি। বরং কর্তৃপক্ষ মেরিকে বলেন অন্যান্য সহকর্মীদেরকে অনুরোধ করতে যাতে রবিবার তাকে ছুটি নেওয়ার সুবিধা তারা করে দেন। 

আরো পড়ুন: ‘পাকিস্তান সেনাবাহিনীর থেকে সব সময় এগিয়ে ভারত’​ 

কিন্তু পরিস্থিতি হঠাৎই খারাপ হয় ২০১৬ সালের মার্চ মাসে মেরিকে কাজ থেকে বরখাস্ত করে দেওয়া হলে। তার পরেই আইনের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন ওই মহিলা।

এর পরেই গত সোমবার সেই মামলার রায়ে আদালত দোষী সাব্যস্ত করে ওই হোটেল কর্তৃপক্ষকে। মেরির কাজের পাওনা ও মানসিক দ্বন্দ্বের ক্ষতিপূরণ হিসেবে প্রায় ১৭৬ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয় সেই হোটেল কর্তৃপক্ষকে। 

তবে এই রায়ে খুশি নয় হোটেল কর্তৃপক্ষ।

ইত্তেফাক/এসআর