পুলিশ কর্মকর্তার পা ধরে বৃদ্ধার কান্না, সমালোচনার ঝড়

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৯, ১৪:২২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

পুলিশ অফিসারের পা ধরে কান্না করেন ৭০ বছর বয়সি বৃদ্ধা। ছবি: সংগৃহীত।

পুলিশ অফিসারের পা ধরে কান্না করছেন ৭০ বছরের বেশি বয়স্ক এক বৃদ্ধা। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ভারতের লখনউয়ের গুদাম্বা থানায় এফআইআর দায়ের করতে যান ৭০ বছরের বেশি বয়স্ক এক বৃদ্ধা। বৃদ্ধার নাতি আকাশ যাদব (২০) একটি কারখানায় কাজ করতেন। কারখানার মেশিনে জড়িয়ে মৃত্যু হয় তার। সেই ঘটনায় কারখানার মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে গিয়েছিলেন। কিন্তু কর্তব্যরত পুলিশ অফিসার তেজপ্রতাপ সিংহ সেই অভিযোগ নিতে চাননি। তারপরই বৃদ্ধা ওই অফিসারের পা জড়িয়ে ধরেন। শুরু করেন কান্না।

এই ঘটনার ভিডিও ছড়িয়ে যাওয়ার পর বিভিন্ন মহলে এর কড়া সমালোচনার ঝড় ওঠে।  

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ওই বৃদ্ধা প্রথমে তেজপ্রতাপের সামনে হাতজোড় করে কাকুতি-মিনতি করছেন। কান্নায় ভেঙে পড়েছেন। কিন্তু তেজপ্রতাপ পায়ের উপর পা তুলে আরামে বসে আছেন। শেষমেশ তেজপ্রতাপের পা ধরে কান্না শুরু করেন। 

এমন ঘটনার পর তোলপাড় শুরু হয়েছে দেশটির পুলিশ মহলে। পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তাকে ইতিমধ্যে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ওই বৃদ্ধার নাতির মৃত্যুর ঘটনায় এফআইআর দায়ের হয়েছে। খোঁজ চলছে কারখানার মালিকের।

আরো পড়ুন: রোহিঙ্গা সংকটের আঞ্চলিক সমাধান জরুরি: আসিয়ান

এছাড়া ওই ভিডিও পরীক্ষা করে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে ওই বিবৃতিতে।

ইত্তেফাক/এসআর