শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গিরিখাত থেকে পড়ে প্রাণ হারালেন ‘বিকিনি ক্লাইম্বার’

আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১৯:৫২

‘বিকিনি ক্লাইম্বার’ নামে পরিচিত এক পর্বতারোহীর লাশ চিহ্নিত করেছে তাইওয়ানের উদ্ধারকারী বাহিনী। তবে মরদেহটি এখনও উদ্ধার করতে পারেনি। ওই পর্বতারোহী নারী প্রতিটি শৃঙ্গ জয়ের পর চূড়া থেকে বিকিনি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলফি পোস্ট করতেন।

এই বিকিনি ক্লাইম্বারের আসল নাম গিগি উ। তিনি শনিবার স্যাটেলাইট ফোনের মাধ্যমে বন্ধুদের জানান, তাইওয়ানের ইয়ুশান ন্যাশনাল পার্কের একটি গিরিখাত থেকে পড়ে গিয়েছেন তিনি । গুরুতর চোট লেগেছে। প্রায় ২০-৩০ মিটার উচ্চতা থেকে পড়ার পর শরীরের নীচের অংশ নাড়াতে পারছেন না।

কিন্তু খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকারী হেলিকপ্টার তার কাছে পৌঁছতে পারেনি। সোমবার তার নিথর দেহটি চিহ্নিত করা হয়।

‘পাহাড়ের আবহাওয়া ভালো ছিল না। আমরা উদ্ধারকারী দলকে বলেছি দেহটি অপেক্ষাকৃত খোলা জায়গায় নিয়ে আসার চেষ্টা করতে যাতে হেলিকপ্টারে নিয়ে আসা যায়।’ বলেন দমকল বাহিনীর মুখপাত্র লিং চেং ই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৬ বছর বয়সী উ-এর অনেক ফলোয়ার ছিলো। তিনি পর্বতারোহনের প্রযোজনীয় পোশাক পরেই পাহাড়ে উঠতেন। সর্বোচ্চ শিখরে পৌঁছে সে সব ছেড়ে শুধুমাত্র বিকিনি পরা অবস্থায় সেলফি তুলে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেন।

আরও পড়ুনঃ দেওবন্দ মাদরাসায় তাবলিগের কার্যক্রম নিষিদ্ধ

গত বছর স্থানীয় একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে উ জানিয়েছিলেন, তিনি গত তার বছরে প্রায় ১০০টি শৃঙ্গ জয় করেছেন।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্ক থেকেও এক পর্বতারোহী ভারতীয় দম্পতির দেহ উদ্ধার করা হয়।

ইত্তেফাক/টিএস