শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতের অভিযোগ প্রত্যাখ্যান পাকিস্তানের

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৯

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সামরিক বহরে হামলায় পাকিস্তানকে দায়ী করেছে ভারত। তবে ভারতের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। 

বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় হামলা সম্পর্কে পাকিস্তান সরকার জানায়, ‘এটা গুরুতর চিন্তার বিষয়।’ পৃথিবীতে সংঘটিত যেকোনো হিংসাত্মক ঘটনার ক্ষেত্রেই পাকিস্তান চিরকাল নিন্দা করে এসেছে। 

পাকিস্তানের পক্ষ থেকে আরো বলা হয়েছে, কোনো রকম তদন্ত ছাড়াই ভারতীয় সরকার ও মিডিয়া এই ঘটনার সাথে পাকিস্তানের নাম জুড়ে দিয়েছে, কিন্তু  এর জন্য পাকিস্তান কোনো ভাবেই দায়ী নয়।

এমন ভয়াবহ হামলার সমুচিত জবাবের হুঁশিয়ারি দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এক বিবৃতি জারি করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, জঙ্গি হামলার যোগ্য জবাব দেবে ভারত।এই হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করে তিনি জানান যারা যারা জড়িত তাদের কাউকে ছাড় দেবে না ভারত।  

তিনি আরো বলেন, আমরা দেশবাসীকে আশ্বস্ত করে বলতে চাই, নিশ্চিন্ত থাকুন হামলার যোগ্য জবাব দেওয়া হবে। 

আরো পড়ুন: জরুরি অবস্থা জারি করছেন ট্রাম্প! 

বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় চালানো এই হামলায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) ৪২ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশী। এ হামলার দায় ইতিমধ্যে পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ স্বীকার করেছে।

ইত্তেফাক/এসআর