শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বের সেরা ‘টয়লেট পেপার’ পাকিস্তানের পতাকা!

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২২

গুগলে 'বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড' বা বিশ্বের সেরা টয়লেট পেপার লিখে সার্চ দিলে পাকিস্তানের পতাকার ছবি ভেসে আসছে। এর আগে উর্দুতে ‘ভিখারি’ লিখে সার্চ দিলে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দেখাতো গুগল। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে,  ধারণা করা হচ্ছে গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় হামলার প্রতিবাদে গুগল সার্চের বিভিন্ন বিষয় পরিবর্তন করে ভারতীয় বিক্ষোভকারীরা এই ব্যবস্থা করেছে।

গত বৃহস্পতিবারের হামলায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। 

ইতিমধ্যে ওই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ।

বিবিসির খবরে আরো বলা হয়েছে, পাকিস্তানের পতাকার সঙ্গে টয়লেট পেপারের যোগসূত্রের বিষয়টি আলোচনায় আসে কাশ্মীরের ওই ভয়াবহ হামলার পর  তা নিয়ে সমালোচনা তৈরি হওয়া কয়েকটি ব্লগ ব্যবহারকারীদের আলোচনায় । দ্রত সেটি ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

আরো পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে বিয়েবাড়িতে ট্রাক, নিহত ১৩

গুগলে এখন, 'বেস্ট টয়লেট পেপার ইন দ্য ওয়ার্ল্ড' লিখে সার্চ দিলে ওই  সংক্রান্ত বেশকিছু খবর তুলে ধরছে, কিন্তু এই সার্চটি দিয়ে গুগলে ছবি খুঁজলে শুরুতেই পাকিস্তানের পতাকা সম্বলিত বেশ কয়েকটি পেইজের লিঙ্ক সামনে আসছে।

তবে এনিয়ে গুগলের পক্ষ থেকে কোন মন্তব্য আসেনি। 

এছাড়া এর আগেও গুগলে 'ইডিয়ট' লিখে সার্চ দিলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি আসতো। 

ইত্তেফাক/এসআর