ঢাকা সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫
১৯ °সে

ইয়েমেনের সানা বিমানবন্দর বন্ধ করে দেয়ার হুমকি হুতি বিদ্রোহীদের

ইয়েমেনের সানা বিমানবন্দর বন্ধ করে দেয়ার হুমকি হুতি বিদ্রোহীদের
সুইডেনে চলমান শান্তি আলোচনায় ইয়েমেনের সানা বিমানবন্দর পুরোপুরি খুলে দেয়ার ব্যাপারে ঐক্যমত্য না হলে এই বিমানবন্দর দিয়ে সব ধরনের বিমান উঠানামা বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে দেশটির হুতি বিদ্রোহীরা। ছবি: সংগৃহীত।

সুইডেনে চলমান শান্তি আলোচনায় ইয়েমেনের সানা বিমানবন্দর পুরোপুরি খুলে দেয়ার ব্যাপারে ঐক্যমত্য না হলে এই বিমানবন্দর দিয়ে সব ধরনের বিমান উঠানামা বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে দেশটির হুতি বিদ্রোহীরা। বৃহস্পতিবার দলটির এক শীর্ষ নেতা এই হুমকি দেন।

বৃহস্পতিবার মোহাম্মদ আলী আল হুতি এক টুইট বার্তায় বলেন, ‘সুইডেনের শান্তি আলোচনায় সানার বিমানবন্দর ইয়েমেনের জনগণের জন্যে খুলে দেয়ার সিদ্ধান্ত না হলে আমি রাজনৈতিক পরিষদ ও সরকারের (বিদ্রোহী) প্রতি সব ধরণের বিমান উঠানামার জন্যে এটি বন্ধ করে দেয়ার আহ্বান জানাচ্ছি।’

হুতি বিদ্রোহীদের শীর্ষ এই কর্মকর্তা হুমকি দিয়ে বলেছেন, সুইডেন বৈঠকে সানা বিমানবন্দর পুনরায় পুরোপুরি খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত না হলে তারা জাতিসংঘের বিমানকে এটি ব্যবহার করতে দেবে না।

ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে জাতিসংঘের মধ্যস্থতায় সুইডেনে দেশটির যুদ্ধরত সকল পক্ষকে নিয়ে বৃহস্পতিবার বৈঠক শুরু হয়েছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১০ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন