ঢাকা শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
২২ °সে

জঙ্গলে ধ্যানরত বৌদ্ধ ভিক্ষুকে খেয়ে ফেললো বাঘ!

জঙ্গলে ধ্যানরত বৌদ্ধ ভিক্ষুকে খেয়ে ফেললো বাঘ!
ভারতের মহারাষ্ট্রে মঙ্গলবার জঙ্গলে ধ্যান করতে গিয়ে চিতাবাঘের কবলে পড়ে প্রাণ হারান বৌদ্ধ সন্ন্যাসী রাহুল ওয়ালকের। ছবি: বিবিসি।

জঙ্গলে ধ্যান করতে গিয়ে চিতাবাঘের কবলে পড়ে প্রাণ হারালেন এক বৌদ্ধ সন্ন্যাসী। মঙ্গলবার ভারতের মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলার রামদেগি জঙ্গলে এই ঘটনা ঘটে। বিবিসি, টাইমস অব ইন্ডিয়া।

চিতাবাঘের হামলার পর জঙ্গলের ওই এলাকা আপাতত কড়া পাহারায় রেখেছেন বনকর্মীরা। সন্নাসীর দেহের কিছু অংশ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, জঙ্গলের মধ্যেই রয়েছে বহু প্রাচীন একটি ঐতিহাসিক বৌদ্ধ মন্দির। রাহুল ওয়ালকের নামে ওই সন্ন্যাসী গত এক মাস ধরে মন্দির থেকে দূরে গিয়ে গভীর জঙ্গলের একটি গাছের নীচে বসে ধ্যান করতেন। সেই মন্দির থেকে গত এক মাস ধরে মাঝেমধ্যে ওয়ালকের কাছে খাবার পাঠানো হত।

মঙ্গলবারও তার কাছে খাবার নিয়ে যান আরেক ভিক্ষু। সেখানে গিয়ে তিনি দেখেন বাঘের কবলে পড়েছে রাহুল। তিনি অন্যদের ঢেকে ঘটনাস্থলে গেলেও রাহুলকে বাঁচাতে পারেননি।

আরও পড়ুনঃ বরের বয়স ৬০, কনের ১৫

এই খবরের সত্য়তা স্বীকার করেছেন মহারাষ্ট্রের তাদোবা আন্ধারি ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্পের ডেপুটি ডিরেক্টর গজেন্দ্র নারওয়ানে। মঙ্গলবার সকালে ৯.৩০ থেকে ১০টার মধ্যে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন তিনি।

নাগপুর থেকে ১৫০ কিলোমিটার দূরে ওই জঙ্গলে চিতাবাঘের আনাগোনা বেড়েছে বলে দিন কয়েক আগেই সতর্কবার্তা জারি করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের কথা শুনে অন্যত্র যাওয়ার আগেই চিতাবাঘ রাহুল ওয়ালকেকে নিজের শিকার বানিয়ে নেয়।

নারওয়ানে বলেন, ‘সংরক্ষিত এ বনাঞ্চলে ৮৮টি বাঘ রয়েছে। আমি সবাইকে বলেছি বনের ভেতরে যেন না ঢোকে।’

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন