শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টাকাসহ ধরা খেলেন তিন এমএলএ, এরপর... 

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১৯:১০

ভারতের ঝাড়খণ্ডের কংগ্রেসের তিন এমএলএ নগদ অর্থসহ ধরা খেয়েছেন। এই নিয়ে দেশটির পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে। তবে এই মামলার দায়ভার নিয়েছে দেশটির ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। দেশটির কর্মকর্তারা সংবাদ সংস্থা পিটিআইকে এই তথ্য জানান। 

এমএলএদের কাছ থেকে কাছ থেকে ৪৯ লাখ রুপি উদ্ধার করা হয়েছে। এই নিয়ে ইতোমধ্যে এসব নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিজেপির পক্ষ থেকে বলা হয়, এই টাকা ঝাড়খণ্ডের মুক্তি-মোর্চা ও কংগ্রেস জোট সরকারের দুর্নীতির প্রমাণ। 

কংগ্রেস দাবি করে, বিজেপি ঝাড়খণ্ড মুক্তি মোর্চা পরিচালিত সরকারকে নামাতে প্রতি এমএলএকে ১০ কোটি রুপি অফার করে। দলটি আরও বলে, তারা এই তিন বিধায়কের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এসব নেতাকে পশ্চিম বঙ্গের হাওড়া থেকে গ্রেফতার করা হয়।  

সংবাদ সম্মেলনে কংগ্রেস মন্ত্রী আলমগীর আলম বলেন, দলটির বার্মো এমএলএ কুমার জয়মঙ্গল এই তিন বিধায়কের বিরুদ্ধে মামলা করেন। গ্রেফতারকৃত এমএলএগণ অন্যান্য এমএলএদের ১০ কোটি রুপির ও যদি বিজেপি প্রাদেশিক সরকার গঠনে সমর্থ হয় তাহলে মন্ত্রীপদ দেওয়ার প্রস্তাব জানান। 

ঝাড়খণ্ড কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিনাশ পান্ডে জানান, 'আমাদের কাছে সকল তথ্য রয়েছে। সামনের দিনগুলোতে গণপ্রতিনিধি, দলটির কর্মকর্তা অথবা দলের যেকোন সদস্যকে যদি এই ঘটনায় জড়িত পাওয়া যায় তাহলে দল থেকে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।'

ইত্তেফাক/এসআর