ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
২৭ °সে


ব্রুনাইতে স্বাধীনতা দিবস উদযাপন

ব্রুনাইতে স্বাধীনতা দিবস উদযাপন
ব্রুনাই দারুস সালামের উদ্যোগে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই দারুস সালামের উদ্যোগে স্বাগতিক দেশে অবস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, কূটনৈতিক ব্যক্তিবর্গ, দেশটির বিভিন্ন সরকারি দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২৭ মার্চ স্থানীয় সময় রাত ৮টার দ্যা এম্পায়ার নামে একটি সাত তারকা হোটেলে ব্রুনাইস্থ বাংলাদেশ দূতাবাস এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে মান্যবর হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন ও ম্যাডাম আবেদা ইসাম এবং দূতাবাসের কাউন্সেলর মাঈনুল হাসান ও ১ম সচিব (শ্রম) জিলাল হোসেন আমন্ত্রিত অতিথিদের অভর্থনা জানান। এই সময় আমন্ত্রিত সকল কূটনৈতিক অতিথিকে বাংলাদেশ চেম্বার অব কমর্সাসের সৌজন্যে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।

মাহমুদ হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রুনাইয়ের সাংস্কৃতি, যুব ও ক্রীড়া মন্ত্রী ইয়াং মুলিয়া দাতু পাদুকা সেরি হাজি আমিনুদ্দীন এহসান। প্রধান অতিথী আসন গ্রহণের পূর্বে ব্রুনাই-বাংলাদেশর জাতীয় সংঙ্গীতের প্রথম অন্তরা বাজানো হয়।

এ সময় উপস্থিত সকল অতিথি উঠে দাড়িয়ে দু’দেশের প্রতি সম্মান জানান। দূতাবাসের ইন্টারপ্রেটর আবু নাঈম কোরআন থেকে তেলওয়াত, তর্জমা এবং দোয়া মোনাজাত পরিচালনা করেন। পরে ব্রুনাইস্থ বাংলাদেশি রাষ্ট্রদূত ও ব্রুনাই নিযুক্ত বাংলাদেশি রাষ্টদূত তার বক্তব্যে প্রধান অতিথিকে ধন্যবাদ জানান এবং বিভিন্ন দেশে কূটনৈতিক ব্যক্তি বর্গের সামনে দেশের ইতিহাস, ঐতিহ্য, শিল্প-সংস্কৃতি, স্বাধীনা ইত্যাদি বিষয় তুলে ধরেন। সেই সাথে ব্রুনাই-বাংলাদেশ সম্পর্ক আরো সুদৃহ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রদূত মহোদয় প্রধান অতিথিকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে কেকাটেন। কেক কাটা শেষে মান্যবর রাষ্ট্রদূত প্রধান অতিথিকে ৩টি শুভেচ্ছা উপহার দেন। বাংলাদেশ দেশ থেকে আগত সৃষ্টি কালাচেরর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃত অনুষ্ঠান হয়। এ সময় অতিথিদের সামনে দেশের সংস্কৃতি তুলে ধরে দেশাত্ববোধক নৃত্য ও গান পরিবেশন করা হয়। আপ্যায়ন পর্ব শেষে প্রধান অতিথি বাংলাদেশরে আন্তরিক ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে সকলের সাথে বিদায়ী শুভেচ্ছা বিনিময় করে।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন