ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


আংকারায় ঐতিহাসিক মুজিবনগর দিবস

আংকারায় ঐতিহাসিক মুজিবনগর দিবস
মুজিবনগর স্মৃতিসৌধ। ফাইল ছবি

আংকারায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। দূতাবাসের সকল কর্মকর্তা/কর্মচারীদের উপস্থিতিতে দূতাবাসের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটির তাৎপর্য তুলে ধরতে একটি বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। দূতাবাসের কর্মকর্তাবৃন্দ দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন।

বাণী পাঠের পরে ঐতিহাসিক মুজিব নগর দিবসের উপর আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনাকালে তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী বাংলাদেশের অভ্যূদয়ে ১৭ এপ্রিল ১৯৭১, মুজিব নগর দিবসের তাৎপর্যের কথা তুলে ধরেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং মহান মুক্তিযুদ্ধের কথা স্মরণ করেন।

মুক্তিযুদ্ধ পরিচালনা এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে মুজিবনগর সরকারের গুরুত্বের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, মুজিবনগর সরকার মুক্তিযুদ্ধের নেতৃত্ব প্রদান এবং বহিঃবিশে^র সাথে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করে সময়োপযোগী, সাহসী এবং প্রজ্ঞাবান নেতৃত্ব প্রদানের মধ্যে দিয়ে স্বাধীনতা অর্জনের পথকে সহজ করে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে ¡বাংলদেশের অগ্রগতির প্রসঙ্গে উল্লেখ করেন।

তিনি বাংলাদেশ ২০২১ সালে মধ্যম এবং ২০৪১ সালের মধ্যে উন্নত আয়ের দেশে পৌঁছেবে বলে আশাবাদ ব্যক্ত করেন। মুজিবনগর দিবসের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন দূতাবাসের ডিফেন্স এ্যাটাসে বিগ্রেডিয়ার জেনারেল মো. তারিকুল আলম এবং মিনিস্টার মো. রইস হাসান সরোয়ার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতালয় প্রধান সবুজ আহমেদ।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন