ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
৩১ °সে


গ্রিসে অনুষ্ঠিত হলো বাংলাদেশ-গ্রিস প্রীতি ফুটবল ম্যাচ

গ্রিসে অনুষ্ঠিত হলো বাংলাদেশ-গ্রিস প্রীতি ফুটবল ম্যাচ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ দূতাবাস, এথেন্সের উদ্যোগে গ্রিসের ক্রীতি দ্বীপে প্রবাসী বাংলাদেশি এবং স্থানীয় গ্রিকদের সমন্বয়ে অনুষ্ঠিত হলো বাংলাদেশ-গ্রিস ফুটবল ম্যাচ। এথেন্স থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে বাংলাদেশি শ্রমিক অধ্যুষিত ক্রীতিতে অনুষ্ঠিত এ ফুটবল ম্যাচ উদ্বোধন করেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

এ সময় স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুরন্ত ক্রীতি আইল্যান্ড ও দুর্নিবার ক্রীতি আইল্যান্ড টাইগার্স নামে দুটি দল এই ম্যাচের ফাইনালে অংশগ্রহণ করেন। অনুষ্ঠিত এই প্রবাসী প্রীতি ফুটবল টুর্নামেন্টকে ঘিরে শুধু প্রবাসী বাংলাদেশি নয়, স্থানীয় গ্রিক জনগণের মধ্যেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

রাষ্ট্রদূত জসীম উদ্দিন প্রবাসী প্রীতি ফুটবল টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের জন্য প্রবাসী বাংলাদেশি এবং বাংলাদেশের শুভাকাক্ষী গ্রিক নাগরিকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে অনুষ্ঠিত ফাইনালে দুরন্ত ক্রীতি আইল্যান্ড টাইগার্সকে ৫-৩ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দুর্নিবার ক্রীতি আইল্যান্ড টাইগার্সকে। রাষ্ট্রদূত খেলোয়াড়দের হাতে পুরস্কার ও মেডেল তুলে দেন এবং গ্রিসে জীবিকার জন্য অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি মানসিক স্বাস্থ্য ভাল রাখার স্বার্থে বিভিন্ন ধরনের খেলাধুলার ও সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে নিজেকে যুক্ত রাখতে পরামর্শ দেন। শ্রান্তি-বিনোদনের এ সকল আয়োজন শুধু আনন্দ প্রদান নয়, নিজেদের মধ্যে ও গ্রিকদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সৃষ্টি এবং ক্ষতিকর কার্যক্রমের সাথে সম্পৃক্ত না হতে কার্যকর ভূমিকা রাখে বলে রাষ্ট্রদূত মত প্রকাশ করেন।

আরো পড়ুন: শ্রীলঙ্কায় হামলার ‘মূল পরিকল্পনাকারী’ নিহত

তিনি এ আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি প্রবাসীদের এ ধরনের আয়োজনের সঙ্গে সর্বদা পাশে থাকার প্রতশ্রিুতি দেন। প্রবাসীদের শান্তি ও সমৃদ্ধি বর্তমান সরকারের লক্ষ্য। তাদের নিরাপদ ও আনন্দময় জীবন ত্বরান্বিত করবে বাংলাদেশের উন্নয়ন। তিনি সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে প্রবাসী বাংলাদেশিদের একত্রিত হয়ে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেন।

প্রধানমন্ত্রীর রূপকল্পে-২০২১ ও ২০৪১-এর লক্ষ্য বাস্তবায়নে দূতাবাসের সকল উদ্ভাবনী কাজের সঙ্গে সর্বতোভাবে যুক্ত থাকার জন্যও রাষ্ট্রদূত উপস্থিত প্রবাসীগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখাসহ প্রবাসীদের সংগঠনকে দেশের প্রতি দায়িত্ব পালনের আহ্বান জানান।

ক্রীতি প্রবাসী বাংলাদেশি ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক গ্রিক নাগরিক বাংলাদেশ-গ্রিক প্রীতি ফুটবল ম্যাচের ফাইনাল খেলা উপভোগ করেন। পুরস্কার প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন ও ধন্যবাদ জ্ঞাপন করেন দূতাবাসের কাউন্সিলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন