ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


গ্রিসের সর্ববৃহৎ বই মেলায় উপস্থাপিত হলো “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী”

গ্রিসের সর্ববৃহৎ বই মেলায় উপস্থাপিত হলো “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী”
গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন

থেসালোনিকি আন্তর্জাতিক বই মেলার উদ্বোধনী দিনে মেলা প্রাঙ্গণে অবস্থিত কসমস হলে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, এনডিসি বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” উপস্থিত পাঠক ও সমালোচকদের সামনে উপস্থাপন করেন।

এসময় বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” এর উপর একটি বিশেষ পর্যালোচনা তুলে ধরে, এর আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রাম, গৌরবময় কর্মগাঁথা এবং বাঙ্গালী জাতির আত্মপরিচয় লাভের সংগ্রামী ইতিহাসে তার নেতৃত্ব ও অসামান্য অবদানের উপর আলোকপাত করেন।

এছাড়া তিনি মানুষের প্রতি তার অসামান্য ভালোবাসা এবং মূল্যবোধভিত্তিক রাজনৈতিক আদর্শের উল্লেখ করে বর্তমান বিশ্বের রাজনৈতিক প্রেক্ষাপটে তার প্রাসঙ্গিকতা তুলে ধরেন। এসময় উপস্থিত পাঠক ও লেখকগণ বঙ্গবন্ধুর জীবনীর বিষয়ে ব্যাপক আগ্রহ প্রকাশ করেন এবং অদূর ভবিষ্যতে গ্রিক ভাষায় বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” এর অনুবাদ পাওয়ার আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও কর্মের উপর একটি বিশ্লেষনধর্মী উপস্থাপনা করেন দূতাবাসের কাউন্সেলর মো. খালেদ।

উল্লেখ্য, গ্রিসের দ্বিতীয় বৃহত্তম নগরী থেসালোনিকিতে আজ থেকে শুরু হয়েছে চারদিন ব্যাপী ষোড়শ থেসালোনিকি আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করেন গ্রিসের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মিরসিনি জোরবা। গ্রিসসহ সমগ্র বলকান এলাকার সবচেয়ে বৃহৎ এই বইমেলায় গ্রিসসহ ২০টি দেশের ৩০০ টির বেশি প্রতিষ্ঠান ও প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করছে।

২০১৬ ও ২০১৭ সালের পর এবছরও এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এই আন্তর্জাতিক বই মেলায় অংশ নিয়ে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার প্রয়াস নিয়েছে। গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনের নেতৃত্বে দূতাবাস এই মেলায় অংশগ্রহণ করছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন