ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
৩৪ °সে


শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আওয়ামী লীগের আলোচনা সভা

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আওয়ামী লীগের আলোচনা সভা
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ফ্রান্স আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় প্যারিসের লা কর্নবের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন সঞ্চালনায় সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সংগঠনের উপদেষ্টা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ উপস্থিত থেকে সভাটির শোভা বর্ধন করেন।

এ সময় বক্তব্য দেন ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক এম এ কাশেম, সহ-সভাপতি ও সাবেক সফল সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শাহেদ আলী, জাকির হোসেন ভূঁইয়া, মঞ্জুরুল হাসান সেলিম, বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন খালেক, অবনী চন্দ্র দাশ গোপাল, জসিম উদ্দিন ফারুক, হাজি হারুনুর রশিদ, নুরুল আবেদীন, সম্মানিত যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাবেক সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, যুগ্ম-সাধারণ সম্পাদকবৃন্দ মোস্তফা হাসান, অধ্যাপক অপু আলম, হাসান সিরাজ, সম্পাদকমন্ডলীর সদস্য যথাক্রমে মাহমুদুল্লাহ, আজিজুর রহমান, ফ্রান্স আওয়ামী নেতা দেবেশ বড়ুয়া, হোসাইন খান প্যারিস নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান, সহ-সভাপতি আকিল ইব্রাহিম, যুব লীগ নেতা জে আর সুমন, আলিমুদ্দিন সুমন, সোহেব মিয়া, ফরহাদ খান সহ আরও অনেকে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশের জন্ম হতনা তেমনি তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ই মে স্বদেশ প্রত্যাবর্তন না করলে তারই স্বপ্নের সোনার বাংলা তথা বাঙালির অর্থনৈতিক মুক্তির সংগ্রাম দ্বিতীয় বিপ্লবের দ্বার উম্মোচিত হত না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মানের রুপকল্প ২০২১ প্রায় সম্পন্ন। রুপকল্প ২০৪১ এর পরিকল্পনা ও বাস্তবায়নের কর্মযজ্ঞ ও ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন